বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন

বোয়ালমারীতে নিজস্ব অর্থায়নে রাস্তা করলেন ইউপি চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে নিজস্ব অর্থায়নে রাস্তা তৈরি করলেন উপজেলা যুবলীগের আহবায়ক ও চতুল ইউপি চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম রফিক। সাধারণ জনগনের ভোগান্তি রোধেই এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন তিনি।
জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা যুবলীগের আহবায়ক মো. রফিকুল ইসলাম রফিক। সে লক্ষ্যে তিনি চতুল ইউনিয়নের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন। করোনাকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়ানোসহ সবসময় এলাকার মানুষের সুখ-দুঃখের খোঁজ-খবর নেন তিনি।
চতুল ইউনিয়নের বাইখীর পশ্চিমপাড়া এলাকার একটি কাঁচা রাস্তা দীর্ঘদিন যাবত চলাচলের অনুপযোগী হয়েছিল। এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিরা বিভিন্ন সময় রাস্তাটি সংস্কারের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন হয়নি। এলাকাবাসীর জনদুর্ভোগের কথা চিন্তা করে সমাজসেবক রফিকুল ইসলাম প্রায় ৩শ মিটার কাঁচা রাস্তাটি নিজস্ব অর্থায়নে ইটের সলিং বিছিয়ে চলাচলের উপযোগী করে দেন। রাস্তাটিতে ইটের সলিং হওয়ায় ওই এলাকার প্রায় ২শ শতাধিক লোকের জনদুর্ভোগ লাঘব হয়েছে। এখন তারা নির্বিঘ্নে চলাচল করতে পারছেন।
বাইখির পশ্চিমপাড়া এলাকার এক বাসিন্দা বলেন, সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি কাদা জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়তো। দীর্ঘদিন ধরে জনপ্রতিনিধিরা রাস্তাটি সংস্কার করার আশ্বাস দিলেও সংস্কার হয়নি। ইউপি চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামকে আমাদের দুর্ভোগের কথা বললে তিনি নিজস্ব অর্থায়নে রাস্তাটি করে দেন। এখন আমরা নির্বিঘ্নে রাস্তা দিয়ে চলাচল করতে পারছি।
উপজেলা যুবলীগের আহবায়ক ও চতুল ইউপি চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম বলেন, বাইখীর গ্রামের ওই রাস্তাটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। এলাকাবাসীর দুর্ভোগ দুর করতে রাস্তাটিতে ইটের সলিং করে দিয়েছি। তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চতুল ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

জসীম মিয়া
প্রতিনিধি
ফরিদপুর

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar