মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন

বেনজিমার গোলে জয় রিয়ালের

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক :  গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগ গ্রুপের শেষ ম্যাচে সিএসকেএ মস্কোর কাছে হারের পর জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। শনিবার লা লিগায় সান্তিয়াগো বার্নাব্যুতে করিম বেনজিমার একমাত্র গোলে জিতেছে মাদ্রিদ ক্লাব। ১-০ গোলের এই জয়ে সেভিয়াকে টপকে তিন নম্বরে উঠে এসেছে রিয়াল। টানা তৃতীয় জয়ে ১৬ ম্যাচে তাদের পয়েন্ট ২৯। এক ম্যাচ কম খেলে ১ পয়েন্টে পিছিয়ে সেভিয়া (২৮)।

ভায়েকানোর বিপক্ষে নিকট অতীতের অভিজ্ঞতা ভালো ছিল না রিয়ালের। সবশেষ দুটি ম্যাচের প্রথম ১৫ মিনিটে দুই গোলে পিছিয়ে পড়েছিল তারা। যদিও ঘুরে দাঁড়িয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। এই মৌসুমে ভুগতে থাকা রিয়ালকে অবশ্য এবার পেছনে ফেলতে পারেনি ভায়েকানো।

১৩ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন বেনজিমা। তার লম্বা পাস থেকে লুকাস ভাসকেস বল নিয়ে সফরকারীদের রক্ষণ ভেদ করেন। তারপর তার ব্যাক পাস থেকে গোলমুখ খোলেন ফরাসি স্ট্রাইকার।

তিন মিনিট পর ভায়েকানো গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করে। কর্নার থেকে ভেলাসকুয়েসের হেড অল্পের জন্য লক্ষ্যভেদ করতে পারেনি। ১৭ মিনিটে টনি ক্রুসের শট পা দিয়ে ব্যর্থ করে দেন অতিথি গোলরক্ষক স্তোল দিমিত্রিয়েভস্কি। রিয়াল আবারও ব্যবধান দ্বিগুণ করতে পারেনি বিরতিতে যাওয়ার আগে। ৩৬ মিনিটে ভাসকেসের পাস থেকে বেনজিমার বাড়িয়ে দেওয়া বলে জোরালো শট নেন ক্রুস, কিন্তু পোস্টে বল আঘাত করলে হতাশ হতে হয় স্বাগতিকদের।

বিরতির পর পঞ্চম মিনিটে দুর্দান্ত সেভে আসেনসিওকে ব্যর্থ করেন দিমিত্রিয়েভস্কি। ৬৫ মিনিটে ক্রুসের দারুণ ফ্রি কিক হেড করে জালে পাঠান সের্হিয়ো রামোস। কিন্তু অফসাইডে গোল বাতিল করেন রেফারি।

মাত্র এক গোলে পিছিয়ে থাকায় সমতা ফেরানোর সর্বোচ্চ চেষ্টা করেছিল ভায়েকানো। দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ের প্রথম মিনিটে তার পুরস্কার পেতে পারতো অতিথিরা। কিন্তু রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার অসাধারণ দক্ষতায় সফল হয়নি তারা। প্রথমে মাঝখান থেকে ভেলাসকুয়েসের হেড ফেরত পাঠান তিনি, তারপর অ্যালেগরিয়ার শক্তিশালী শট রুখে দেন।

ক্লাব বিশ্বকাপ সেমিফাইনালে জাপানি ক্লাব কাশিমা অ্যান্টলার্সের মুখোমুখি হওয়ার আগে সবশেষ ম্যাচে জয়ের স্বাদ পেল রিয়াল। হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জয়ীরা এবার টানা তৃতীয়বার বিশ্বসেরা হওয়ার লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতের বিমান ধরবে।

এদিন লিগের আরেক ম্যাচে আন্তোয়ান গ্রিয়েজমানের জোড়া গোলে নাটকীয় জয় পেয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। রিয়াল ভায়াদোয়িদের মাঠে ৩-২ গোলে জিতেছে তারা। ২৬ মিনিটে নিকোলা কালিনিচের গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে গ্রিয়েজমানের গোলে ব্যবধান দ্বিগুণ করে অ্যাতলেতিকো। কিন্তু দ্বিতীয়ার্ধে ফের্নান্দো কালেরোর পর সাউল নিগুয়েসের আত্মঘাতী গোলে সমতা ফেরায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত ৮০ মিনিটে গ্রিয়েজমানের পেনাল্টি গোল গড়ে দেয় ম্যাচের পার্থক্য।

এই জয়ে ১৬ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাতলেতিকো। এক ম্যাচ কম খেলে তাদের সমান পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar