রবিবার, ০৯ মে ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন

বুয়েটে অবৈধ শিক্ষার্থীদের অবিলম্বে হল ছাড়ার নির্দেশ

মাতৃভূমির খবর ডেস্কঃ  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর অবৈধ শিক্ষার্থীদের অবিলম্বে হল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। একই সঙ্গে ছাত্র সংগঠনগুলোর অফিসরুম বন্ধ করে তা সিলগালা করার জন্য ছাত্রকল্যাণ পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে।

আরো পড়ুনঃ  বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ আটক

শনিবার বুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো: সাইদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অবৈধভাবে যারা আবাসিক হলের সিট দখল করে আছে তাদেরকে অতিসত্ত্বর হলের সিট খালি করা, সাংগঠনিক ছাত্র সংগঠনগুলোর অফিসরুম বন্ধ করে তা সিলগালা করার জন্য ছাত্রকল্যাণ পরিচালক ব্যবস্থা নিবেন। ১২ অক্টোবর থেকেই উল্লিখিত কাজগুলো শুরু করা হবে।

এতে আরও বলা হয়, ভবিষ্যতে সাংগঠনিক ছাত্র রাজনীতি করার কেউ চেষ্টা করলে তার বিরুদ্ধে ডিসিপ্লিন লংঘন এর দায়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিং বা ছাত্র নির্যাতনের অভিযোগ আসলে তা ডিসিপ্লিনারী কমিটির মাধ্যমে দ্রুত বিচার করে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।

বিজ্ঞপ্তিটি বুয়েটের সকল অনুষদের ডীন, বিভাগ, অফিস প্রধান, ইনস্টিটিউটের পরিচালক, সেন্টার, ছাত্রকল্যাণ পরিদপ্তর, আইসিটি পরিচালক, সকল হল প্রভোস্ট, সিকিউরিটি অফিসারসহ সর্বত্র বিতরণ করার কথা বলা হয়েছে।

এর আগে বুয়েট ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক সংগঠন এবং তাদের কার্যক্রম নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ প্রকৌশল বিশ্বদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar