সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০:২৫ অপরাহ্ন

‘বিষয়’ জেনে সংলাপে যেতে চান ড. কামাল

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলগুলোর সঙ্গে আবারও সংলাপে বসার যে আগ্রহ প্রকাশ করেছেন, তাতে যোগ দেয়ার সিদ্ধান্ত নেয়ার আগে কী নিয়ে এই সংলাপ তা জানতে চান গণফোরামের নেতা ড: কামাল হোসেন।

বিবিসি বাংলার সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেছেন। ড. কামাল বলেছেন, প্রধানমন্ত্রী সবাইকে ডাকবেন সংলাপে, একটু তো ইঙ্গিত থাকবে কী কী বিষয় নিয়ে এ সংলাপ। যদি সেটা আমাদের কাছে বিবেচনাযোগ্য হয়, তখন আমরা এ ব্যাপারে কমিটিতে সিদ্ধান্ত নেব।

প্রধানমন্ত্রীর কাছ থেকে সংলাপের আমন্ত্রণ এলে সাড়া দেবেন কি না -জানতে চাইলে তিনি বলেন, নীতিগতভাবে আমি একে একটি ইতিবাচক পদক্ষেপ বলে বিবেচনা করব। কিন্তু সেটা জানতে হবে কী প্রেক্ষাপটে এটার (সংলাপ) আয়োজন করা হচ্ছে, কী বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

গতকাল রোববার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে যৌথসভার আগে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের সংলাপের কথা জানান। তিনি বলেন, শনিবার দলের এক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এই সংলাপের কথা বলেন। তিনি জানান, নির্বাচনের আগে যেসব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিল তাদের সঙ্গে আবারও সংলাপ হবে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar