বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৭:৪৪ অপরাহ্ন

বিশ্ব ইজতেমা চার দিনে, শুরু ১৫ ফেব্রুয়ারি

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :   এবার বিশ্ব ইজতেমা একদিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৫-১৮ ফেব্রুয়ারি ঐক্যবদ্ধভাবে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। এ তথ্য জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় আসন্ন ইজতেমার আয়োজনের চূড়ান্ত প্রস্তুতি নিয়ে আলোচনা করতে তাবলিগের বিবাদমান দুটি পক্ষের সিনিয়র নেতাদের নিয়ে বৈঠকে বসেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ সিদ্ধান্ত জানান।

প্রতিমন্ত্রী বলেন, সবার সহযোগিতায় এ বছর আমরা অত্যন্ত সুন্দর ও সৃশৃঙ্খলভাবে বিশ্ব ইজতেমার আয়োজন করতে সক্ষম হব, ইনশাআল্লাহ। তিনি দাওয়াতে তাবলিগের সব পর্যায়ের সাথী, দেশবাসী, মিডিয়াসহ সবার সহযোগিতা কামনা করেন।

সভায় সিদ্ধান্ত হয় যে, এ বছরের বিশ্ব ইজতেমা সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠানের লক্ষ্যে কেউ কারও বিরুদ্ধে উসকানি ও নিন্দামূলক কোনো বক্তব্য এবং বিবৃতি প্রদান করবেন না। দাওয়াতে তাবলিগের ঐতিহ্য অনুসরণ করে ইসলামের খেদমতে সবাই মিলে-মিশে কাজ করবেন।

প্রতিমন্ত্রীর ব্রিফিংয়ের আগে বিকেল ৪টায় ধর্ম প্রতিমন্ত্রীর অফিস কক্ষে বাংলাদেশে দাওয়াতে তাবলিগের কার্যক্রম সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরিচালনা এবং বিশ্ব ইজতেমার ব্যবস্থাপনার বিষয়ে ওই আলোচনা ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন দাওয়াতে তাবলিগের মুরুব্বি মাওলানা মো. যুবায়ের (প্রিন্সিপাল ও আহলে শূরা, মাদরাসা উলুম-ই-দ্বীনিয়া মালওয়ালী মসজিদ, কাকরাইল, ঢাকা) সৈয়দ ওয়াসিফুল ইসলাম (আহলে শূরা, তাবলিগ জামাত, কাকরাইল মারকাজ মসজিদ, ঢাকা), মাওলানা ওমর ফারুক (আহলে শূরা, মাদরাসা উলুম-ই-দ্বীনিয়া মালওয়ালী মসজিদ, কাকরাইল) এবং মাওলানা মো. মোশাররফ হোসেন (আহলে মূরা, তাবলিগ জামাত, কাকরাইল মারকাজ মসজিদ)।

সভায় উপস্থিত ছিলেন ধর্ম সচিব মো. আনিছুর রহমান এবং জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব (রাজনৈতিক) আবু বকর ছিদ্দীক প্রমুখ।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar