বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৯:৪৯ অপরাহ্ন

বিকল্পধারা থেকেই বি. চৌধুরী-মান্নান-মাহিকে বহিষ্কার!

মাতৃভূমির খবর ডেস্ক:  বহুল আলোচিত রাজৈনতিক দল বিকল্পধারা বাংলাদেশ ভেঙ্গে গেছে। দলটির একাংশ দলের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং মহাসচিব মেজর (অব.) মান্নানকে বহিষ্কারের ঘোষণা দিয়েছে। সংগঠনের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য নুরুল আমীন বেপারীকে সভাপতি ও দলের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ আহমেদ বাদলকে মহাসচিব করে নতুন কমিটি ঘোষণা করেছে তারা। নুরুল আলম বেপারী-শাহ আহমেদের গ্রুপ নিজেদের অংশকে মূল বিকল্পধারা দাবি করছে। আজ শুক্রবার বেলা ১১টায় প্রেসক্লাবের সামনে  সাংবাদিকদেরকে দল পুনর্গঠনের কথা জানান নুরুল আমনি বেপারী ও শাহ আহমেদ বাদল।

তারা বলেন, দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং মহাসচিব মেজর (অব.) মান্নানকে  ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীকে বহিষ্কার করেছেন তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয় নির্বাচনকে সামনে রেখে জোট গঠনের প্রক্রিয়া ও কিছু ইস্যুতে চলমান টানাপোড়েনের পরিণতিতে বিকল্প ধারা ভেঙ্গে গেছে। ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট গঠন প্রক্রিয়ায় কিছুদিন জড়িত থাকলেও শেষ পর্যন্ত তা থেকে সরে আসেন বি চৌধুরী। কামাল হোসেনদের বিরুদ্ধে জামায়াতের সঙ্গে আঁতাত করা এবং বিকল্পধারাকে বাইরে রাখার ষড়যন্ত্রের অভিযোগ আনেন তারা। এদিকে বিকল্পধারার ‘নুরুল আল বেপারী-শাহ আহমেদ বাদল’ অংশ জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছে। অন্যদিকে বি. চৌধুরী-মান্নান অংশ আগে থেকেই যুক্তফ্রন্টের সঙ্গে আছে।

নতুন মহাসচিব শাহ আহমদ বাদল বলেন, সংবাদ সম্মেলনের জন্য আমরা প্রেসক্লাবের কনফারেন্স রুমে বুকিং দিয়েছিলাম। কিন্তু আমাদের বুকিং বাতিল করা হয়েছে। এ জন্য আমাদের প্রেসক্লাবের সামনেই নতুন কমিটি ঘোষণা করতে হলে। এ ছাড়া সংবাদ সম্মেলন না করার জন্য আমাকে মোবাইলে হুমকি দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে নতুন কমিটি নিজেদেরকে মূল স্রোতের অংশ হিসেবে  দাবি করে শিগগিরই কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার ঘোষণা দেন তাঁরা। অর্থসূচক

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar