রবিবার, ০৯ মে ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন

বিএমএ’র কমিশন পেয়েছেন ২৬৫ ক্যাডেট

মাতৃভূমির খবর ডেস্কঃ  বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) ৭৭তম দীর্ঘমেয়াদি কোর্সে অফিসার হিসেবে এ বছর ৩১ বিদেশিসহ  ২৬৫ জন ক্যাডেট কমিশন লাভ করেছেন। যেখানে ২৩৪ জন বাংলাদেশি, ২৯ জন সৌদি, একজন ফিলিস্তিনি ও একজন শ্রীলঙ্কান ক্যাডেট রয়েছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। গতকাল রোববার চট্টগ্রামের ভাটিয়ারির বাংলাদেশ মিলিটারি একাডেমির প্যারেড গ্রাউন্ডে  কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্যারেড পরিদর্শন  করেন। পরে কৃতি ক্যাডেটদের মাঝে পুরস্কার বিতরণ করেন ও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

আরো পড়ুন: প্রধানমন্ত্রীর নতুন মুখ্য সচিব আহমদ কায়কাউস

আইএসপিআরের পক্ষ  থেকে জানানো হয়েছে, এ কুচকাওয়াজের মাধ্যমে মোট ২৬৫ জন ক্যাডেট কমিশন লাভ করেন। বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পাওয়া ক্যাডেটদের মধ্যে এই কোর্সে ২০৭ জন পুরুষ ও ২৭ জন নারী ক্যাডেট রয়েছেন।

ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার সাবির নেওয়াজ শাওন সেরা চৌকস ক্যাডেট বিবেচিত হন এবং গৌরবমণ্ডিত ‘সোর্ড অব অনার’ লাভ করেন। এছাড়া, কোম্পানি সিনিয়র আন্ডার অফিসার মো. বরকত হোসেন সামরিক বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য ‘সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক’ অর্জন করেন। পরে ক্যাডেটরা আনুষ্ঠানিক শপথ গ্রহণ করেন এবং বাবা-মা ও অভিভাবকরা নবীন অফিসারদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন।

প্রধানমন্ত্রী বিএমএ প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ তাকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রপতি কুচকাওয়াজে সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধান, আঞ্চলিক অধিনায়কসহ ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, মন্ত্রী-সংসদ সদস্য, কূটনীতিক ও শিক্ষা সমাপনী ব্যাচের কমিশনপ্রাপ্ত ক্যাডেটদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar