বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১০:৪৬ অপরাহ্ন

বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ বেকসুর খালাস

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক:   ভারতে অনুপ্রবেশের অভিযোগে করা একটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদকে খালাস দিয়েছেন আদালত। শুক্রবার ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের একটি আদালত সালাহউদ্দিন আহমেদকে নির্দোষ ঘোষণা করে তাকে মামলা থেকে খালাস দেন।

রায় ঘোষণার পর সালাহউদ্দিনের আইনজীবী এস পি মহন্ত জানান, আদালতে তার মক্কেল সালাহউদ্দিন আহমেদ নির্দোষ প্রমাণিত হয়েছেন। বিচারক তাকে মামলা থেকে বেকসুর খালাস দিয়েছেন।

২০১৫ সালের মার্চের দিকে বিএনপি নেতৃত্বাধীন জোটের সরকাবিরোধী আন্দোলনের সময় সালাহউদ্দিন আহমদে নিখোঁজ হন। নিখোঁজের প্রায় দুই মাস পর ওই বছরের ১২ মে মেঘালয়ের শিলং শহরে তার খোঁজ মেলে।

শিলংয়ে আসার আগে বাংলাদেশে নির্জন স্থানে দুই মাস তাকে আটকে রাখা হয়েছিল বলেও তখন দাবি করেছিলেন তিনি। ওই সময় ভারতে যাওয়ার বৈধ কাগজপত্র দেখাতে না পারায় পুলিশ তাকে গ্রেফতার করে। সে সময় ভারতে অনুপ্রবেশের দায়ে ফরেনার্স অ্যাক্টে তার বিরুদ্ধে মামলা হয়।

ওই মামলার তদন্ত শেষে মেঘালয় পুলিশ ২০১৫ সালের ৩ জুন সালাহউদ্দিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। অভিযোগপত্রের ভিত্তিতে ২০১৫ সালের ২২ জুলাই সালাহউদ্দিন আহমেদের বিচার শুরু করেন শিলংয়ের আদালত। ওই মামলার বিচারকার্য শেষে শুক্রবার রায় ঘোষণা করেন আদালত।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar