শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:২২ অপরাহ্ন

বার বার লোকসান দিয়ে বিআরটিসি আর কতোদিন চলবে: ওবায়দুল কাদের

মাতৃভূমির খবর রির্পোট :   সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেছেন, বার বার লোকসান দিয়ে বিআরটিসি আর কতোদিন চলবে। আজ মঙ্গলবার দুপুরে মতিঝিলে বিআরটিসি প্রধান কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের কাছে তিনি এ বক্তব্য দেন।

সেতুমন্ত্রী বলেন, অনেক দাম দিয়ে বিআরসিটি বাস কেনা হচ্ছে। কিন্তু কিছু দিন পর ডাম্পিংয়ে চলে যাচ্ছে। ফলে লোকসান গুনতে হচ্ছে সরকারকে। এভাবে সরকারি কোটি কোটি টাকা খরচ করে বিদেশ থেকে গাড়ি কিনে এনে দেশের মানুষ কী সুফল পাচ্ছে দেখতে হবে।

তিনি বলেন, এপ্রিলের মধ্যে ভারত থেকে ১১শ নতুন গাড়ি আসছে। এর মধ্যে ৬শ বাস (তিনশ ডাবল ডেকার, তিনশ সিঙ্গেল), আর ৫শ ট্রাক।যদি সঠিক লোকের হাতে বিআরটিসির দায়িত্ব দেওয়া না যায় তাহলে আগের মতোই অবস্থা হবে। এসময় বিআরটিসির চেয়ারম্যানের কাছে সব বাসের লিজ হিসাব চেয়েছেন মন্ত্রী।

আরো পড়ুন :  আহমেদ ইমতিয়াজের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিবের মুখে  শোচনীয় ব্যর্থতার প্রলাপ। শোচনীয় ব্যর্থতার অসংলগ্ন প্রলাপ আমরা শুনতে পাচ্ছি।

তিনি বলেন, বিএনপি কাঁদায় আটকে গেছে, ভুলের কাঁদায়। কিন্তু ভুল থেকে শিক্ষা নেওয়ার কোনো লক্ষণ দেখছি না।বিএনপির মহাসচিব কে হবে না হবে তারাই ঠিক করবে। তবে মির্জা ফখরুল সাহেব সজ্জন মানুষ। অন্য আবাসিক প্রতিনিধিদের মতো নয়।

স্থানীয় নির্বাচন নিয়ে কাদের বলেন, গত উপজেলা নির্বাচনে বিএনপি ভালো ফল করেছে। বিশেষ করে প্রথম পর্যায়ের নির্বাচনে। এখন কী কারণে তারা উপজেলা নির্বাচনে অংশ নেবে না, এটা তাদের নিজেদের সিদ্ধান্তের ব্যাপার।

মাতৃভূমির খবর/এসএম

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar