সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:২৩ পূর্বাহ্ন

বাবা নেই মা নেই এতিম খানায় মানুষ এতিমদের টাকা মেরেই আজ কোটিপতি

মাহাবুল আলম
স্টাফ রিপোর্টার

পঞ্চগড়:: তেতুলিয়া থানাধীন কালান্দিগঞ্জ সিনিয়র মাদ্রাসা ও লিল্লাহ বোডিং মাদ্রাসা যেন দুর্নীতির আখড়া।
সমাজসেবার আওতাধীন ক্যাপিটেশন গ্রান্ট প্রাপ্ত এই মাদ্রাসায় সরেজমিনে গিয়ে দেখা যায় ৪৮ জন অসহায় এতিম শিশু থাকার কথা থাকলেও উপস্থিত আছেন মোট ছাত্র ৪৫ জন এদের মধ্যে অসহায় এবং এতিম একটি শিশু কেউ খুঁজে পাওয়া যায়নি। প্রত্যেক শিশুর বাবা-মা উভয় বেঁচে আছেন। এবং প্রত্যেক ছাত্রছাত্রী মাসিক ৬০০ থেকে ১২০০ টাকা বেতনে পড়ালেখা করেন। এ বিষয়ে মাদ্রাসার মুহতামিম মোস্তাফিজুর রহমানের সঙ্গে কথা বললে তিনি জানান এতিমখানা থাকলেও আমার কিছু যায় আসে না না থাকলেও আমার কিছু যায় আসে না আমি আমার মাদ্রাসা নিয়ে আছি মাদ্রাসা নিয়েই থাকতে চাই।
আমাদের প্রতিনিধি টিম এলাকাবাসীর কাছে জানতে পারেন যেখানে কোন এতিম শিশু নেই তাহলে সমাজ সেবার আওতাধীন ক্যাপিটেশন যুক্ত সরকারের অনুদান প্রত্যেক মাসে ৫০০০০ টাকা কোথায় যায়।
আশেপাশে এবং তেঁতুলিয়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি মোঃ ইউনুছ আলী সঙ্গে কথা বলে জানা যায় মহাতামিম মোস্তাফিজুর রহমান খুব দ্রুত এবং চালাক ব্যক্তি।
মুহতামিম মোস্তাফিজুর রহমানের সম্পর্কে তথ্য নিয়ে জানা যায় পঞ্চগড় জেলার পঞ্চগড় থানাধীন জগদল ইউনিয়ন এ ৪০ লক্ষ টাকা ব্যয়ে একটি বাড়ি এবং এক একর জমির উপর একটি চা বাগান কালান্দিগঞ্জ ইউনিয়নে তিন একর জায়গায় চা বাগান যার আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা পঞ্চগড়ে ৫০ লক্ষ টাকা ব্যয়ে একটি বাড়ি করেছেন এবং কালান্দিগঞ্জ ৫০ শতক জায়গা কিনে আরো একটি বাড়ি করেছেন সর্বমোট হিসেবে প্রায় চার কোটি টাকার সম্পদ করেছেন এতিম অসহায় পিতা-মাতা ছাড়া বেড়ে ওঠা মোস্তাফিজুর রহমান।
আমাদের পত্রিকার পক্ষ থেকে এবং এলাকাবাসীর দাবি মোস্তাফিজুর রহমান কোথা থেকে এত টাকার মালিক হলেন সে বিষয়টি দুর্নীতি দমন কমিশন সহ মাননীয় প্রধানমন্ত্রীর নজরে যেন আসে এলাকাবাসী আরো বলেন আমরা এ মোস্তাফিজুর রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি চাই এবং সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন ক্যাপিটেশন গ্রান্ট প্রাপ্ত ছাত্র ছাত্রীর টাকা কোথায় যায় কে বা কারা ভোগ করেন সঠিক তদন্তের মাধ্যমে তুলে ধরার জন্য অনুরোধ জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar