শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৫ পূর্বাহ্ন

বাগেরহাটে ৬টি গ্রামেরমানুষের চরম ভোগান্তি ৩ কিঃমিঃ রাস্তা সংস্কারের অভাবে

এস.এম. সাইফুলইসলামকবির, বাগেরহাটঅফিস:বাগেরহাটসদরউপজেলার বেমরতাইউনিয়নেরসুলতানপুরসরকারীপ্রাইমারি স্কুল থেকে মুনিগঞ্জ খেয়াঘাটপর্যন্ত তিনকিলোমিটার রাস্তা সংস্কারেরঅভাবে চরম ভোগান্তিতে নদীপাড়েরহাজারহাজারমানুষ। যানবাহনচলাচলেঅনুপোযোগীহয়েপড়েছে এই রাস্তাটি। ঝুকিপূর্ন এই তিনকিলোমিটার রাস্তায়প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। রাস্তাটি দ্রুতসংস্কারের দাবিজানিয়েছেনএলাকাবাসি।
স্থানীয়রাজানান, সুলতানপুর,ভাটসালা,বানিয়াগাতি,তালেশ্বর,রথখোলা,কোন্ডলাসহপ্রায় ৮/১০ টিগ্রামেরবিশ থেকে পচিশহাজার লোকেরযাতায়তেরএকমাত্র রাস্তা। ভ্যান,ইজিবাইক,নছিমুন ,করিমন যোগে এই রা¯তাদিয়েপ্রতিদিন দুই থেকে আড়াইহাজারচাকুরিজীবি,ব্যবসায়ী ,স্কুলকলেজের ছেলে মেয়েরাযাতায়তকরে। বর্তমানে রাস্তার করুন দূরবস্থার কারনে কোনযানবাহনচলতেপারেনা।
বর্ষা মৌসুমেএকটু বৃষ্টিহলেইএখানেজলাবদ্ধতার সৃষ্টিহয়এবংনদীতে জোয়ারএলেরা¯তাটিপানিরনিচেতলিয়েযায়। আশপাশের ঘর বাড়িতেপানি ওঠে। রাস্তাটি বেশিঝুকিপূর্ন ও জলাবদ্ধতা সৃষ্টি হবার কারনেঅনেকপরিবারতাদের ছেলেমেয়েদের স্কুলেযাওয়াবন্ধকরে দিয়েছেন। তবে স্থানীয়জনগনের দাবি রাস্তাটির দ্রুতএকটি স্থায়ীসমাধানকরা। সুলতানপুরইজিবাইক ও অটোভ্যানসমবায়সমিতিরসভাপতি মোঃওবায়দুল শেখবলেন, একাধিকজনপ্রতিনিধিকয়েকবছরধরে রাস্তাটিসংস্কার করারজন্য আমাদেরআশ্বাস দিলেও কোনকাজেআসছেনা। আমরা দ্রুত রাস্তাটিসংস্করনের দাবিজানাই। ভ্যানচালক সোহেল শেখজানান, গত বুধবারজরুরিকাজেভ্যাননিয়ে খেয়াঘাটযাচ্ছিলামপথিমধ্যে রাস্তার খাদে পড়েভ্যানটির ভেঙ্গে যায়এখন বেকারহয়েবসেআছি। স্থানীয়দের সাথে কথাবলেজানাযায়,রাসÍাটিঝুকিপূর্ন হওয়ায়সাধারনমানুষ চরম ভোগান্তিরমধ্যে পড়েফলেনিজউদ্দোগেবাগেরহাট জেলাপরিষদ সদস্য ইব্রাহীম হোসেন মোল্লাস্থানীয়কিছুসংখ্যক খেটে খাওয়ামানুষকেসংঘবদ্ধ করে রাস্তাটিইট,বালিদিয়েসংস্কারের চেষ্টাকরছে। বিগতবছরেওতিনি একই ভাবেরা¯তাটিসংস্কারেরকাজটিকরেছেন। এ বিষয়েইব্রাহীম হোসেন মোল্লাবলেন,রাস্তা দিয়েচলাচলের কোনপরিবেশ নেই। পানিউন্নয়ন বোর্ড ও স্থানীয়সরকারমন্ত্রনালয়েরসমোন্যয়ে রাস্তার কাজসংস্কার করা সম্ভব। উভয়জায়গায়একাধিকঅভিযোগ দেওয়াসত্বেও কোনসুফলপাইনি। রাস্তাটিযদি দ্রুতসংস্কার করানাহয়তবেঅচিরেইনদীগর্ভে বিলিনহয়েযাবে। বাগেরহাটসদরউপজেলার বেমরতাইউপি চেয়ারম্যানমনোয়ার হোসেনটগরবলেন,রাস্তাটিসংস্কারেরঅভাবেএলাকার লোকজন চরম ভোগান্তিরমধ্যে রয়েছে। অতি দ্রুত রাস্তাটিসংস্কার করা প্রয়োজন। আশাকরছিআগামীশুকনা মৌসুমে স্থানীয়সরকারমন্ত্রনালয়েরমাধ্যমে সংস্কারেরকাজশুরু হবে ।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar