রবিবার, ১৬ মে ২০২১, ০২:৩৪ অপরাহ্ন

বাংলাদেশে হবে আট জাতি এশিয়া ইমার্জিং কাপ

স্পোর্টস ডেস্ক : আটটি দেশের অংশগ্রহণে নভেম্বর বাংলাদেশে শুরু হতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট। আগামী ১২ নভেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান, হংকং, আরব আমিরাত এবং ওমান।

আরো পড়ুন : ভুটানের জালে বাংলাদেশের এক হালি গোল

জানা গেছে, দুই গ্রুপে আটটি দেশ একে-অপরের বিপক্ষে খেলবে। এ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান এবং ওমান। এই গ্রুপের প্রথম পর্বের খেলাগুলো কক্সবাজারে অনুষ্ঠিত হবে। আর ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভারত, হংকং এবং আরব আমিরাত। এই গ্রুপ পর্বের খেলাগুলো ঢাকার বিকেএসপিতে অনুষ্ঠিত হবে।

গ্রুপ পর্বের খেলা শেষে সেমিফাইনাল ম্যাচগুলো মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচও একই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে গতকাল সোমবার গণমাধ্যমকে বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার কায়সার আহমেদ বলেন, আগামী ১২-২৫ নভেম্বর আমাদের দেশে ইমার্জিং এশিয়া কাপ হবে। ওটার জন্য দল তৈরি করা হবে এইচপি’র মাধ্যমে। এইচপি ক্যাম্প নিয়ে আমাদের মূল লক্ষ্য হচ্ছে যারা সুযোগ পেয়েছেন তাদের টেকনিকে যে সমস্যা আছে বিশেষজ্ঞ কোচদের অধীনে সেটি শুধরে নেওয়া, সামনে যে ক্রিকেট মৌসুম আছে সেটির জন্য তৈরি করা। আন্তর্জাতিক ক্রিকেট হোক, ঘরোয়া ক্রিকেট হোক, যত খেলা আছে তার জন্য প্রস্তুত করা। এরই ধারাবাহিকতায় সেপ্টেম্বর পর্যন্ত আমাদের অনুশীলন পর্ব চলবে।

তিনি আরো বলেন, টুর্নামেন্টের জন্য ঘোষণা করা হবে ১৫ সদস্যের মূল স্কোয়াড। যেখানে ১১ জনকেই হতে হবে অনূর্ধ্ব-২৩ বছর বয়সী। চারজন ক্রিকেটার রাখা যাবে যাদের বয়স ২৩ ঊর্ধ্বে। তবে একাদশে ২৩ বছরের বেশি খেলানো যাবে তিনজন। তারা জাতীয় দলের ক্রিকেটারও হতে পারেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar