রবিবার, ১৬ মে ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

বঙ্গবন্ধুর নামে সড়কের নামকরণ হচ্ছে ফিলিস্তিনে

মাতৃভূমির খবর ডেস্কঃ  ফিলিস্তিনে প্রাচীন ঐতিহ্যের শহর হেবরনের একটি সড়কের নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। শনিবার (২৬ অক্টোবর) আজারবাইজানের বাকু কংগ্রেস সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি একথা জানান। ওই সড়কের নামফলক উন্মোচন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিলিস্তিন সফরেরও আমন্ত্রণ জানান রিয়াদ মালিকি।

আরো পড়ুন: মার্কিন অভিযানে আইএস প্রধান বাগদাদি নিহত

১৮তম জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যামের শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাকু সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে যোগদানের ফাঁকে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

সাক্ষাৎ শেষে পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম উপস্থিত ছিলেন।

শহীদুল হক বলেন, ফিলিস্তিনের পক্ষে দেশটির পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন- তারা হেবরনের একটি সড়কের নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে রাখবেন। এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। সেজন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণও জানানো হয়েছে। তাছাড়া ফিলিস্তিন ইস্যু বিশ্ব পরিসরে তুলে ধরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও জানিয়েছেন রিয়াদ মালিকি।

শহীদুল হক জানান, বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্কোন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেছেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar