বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১০:৩০ অপরাহ্ন

প্রার্থিতা ফিরে পেতে ইসিতে ভিড়

মাতৃভূমির খবর ডেস্ক :   আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) ভিড় জমিয়েছেন মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা।আজ মঙ্গলবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে অাপিল আবেদন নেয়া হচ্ছে। আপিল গ্রহণের জন্য ইসি কার্যালয়ে ৮টি বুথ স্থাপন করা হয়েছে। প্রতিটি বিভাগের জন্য আলাদা আলাদা বুথ করা হয়েছে। প্রার্থী বা তার মনোনীত প্রতিনিধিরা কমিশন চত্ত্বরের স্থাপিত এসব বুথে আপিল দায়ের করছেন।

এর আগে গতকাল সোমবার অাপিলের প্রথম দিনে ভোটে লড়তে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের ৮৪ জন ইসিতে আপিল করেছেন।

ইসি থেকে জানা যায়, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা আজ থেকে আগামী বুধবারের মধ্যে ইসিতে অভিযোগ করতে পারবেন। পরে তাদের আবেদনের ওপর ৬ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত শুনানির পর সিদ্ধান্ত দেবে ইসি।

এ বিষয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের আবেদন যাচাই-বাছাই করে রিটার্নিং কর্মকর্তারা বৈধ মনোনয়নপত্র গ্রহণ করেছেন। আর সারা দেশে মনোনয়ন বাতিল হয়েছে ৭৮৬টি। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা ৩, ৪ ও ৫ ডিসেম্বর কমিশনে আপিল করতে পারবেন। ৬ থেকে ৮ ডিসেম্বর তাদের আপিলের শুনানি হবে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ৩০০ আসনে মোট ৩ হাজার ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই বাচাইয়ে সারাদেশে ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তারা। এর মধ্যে বিএনপির ১৪১ প্রার্থী এবং আওয়ামী লীগের ৩টি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তফিসল অনুযায়ী, একাদশ সংসদে ভোটগ্রহণ করা হবে ৩০ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar