বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১১:১১ অপরাহ্ন

প্রস্তুতি ম্যাচে আশা জাগানিয়া ব্যাটিং তামিমদের

মাতৃভূমির খবর ডেস্ক :  নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে ব্যাটিংয়ে বাংলাদেশের প্রাপ্তি কি? প্রথম দুই ম্যাচে মোহাম্মদ মিঠুনের ফিফটি আর শেষ ম্যাচে সাব্বির রহমানের সেঞ্চুরি। সাব্বির টেস্ট দলে নেই আর মিঠুন তো শেষ ম্যাচের আগে চোট পেলেন। প্রস্তুতি ম্যাচে আজ দলে থাকলেও ব্যাটিংয়ে নামেননি। এর বাইরে ওয়ানডে সিরিজে যাঁরা রান পাননি প্রস্তুতি ম্যাচে তাঁরা নিজেদের ঝালিয়ে নিয়েছেন ভালোভাবেই। বার্ট সাটক্লিফ ওভালে আজ নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে ৪১১ রান তুলে প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। ফিফটির মুখ দেখেছেন ওয়ানডে সিরিজে রানখরায় থাকা লিটন দাস ও মাহমুদউল্লাহ।

ওয়ানডে সিরিজে রানখরা গেছে তামিম ইকবালেরও। কিন্তু প্রস্তুতি ম্যাচে সাদমান ইসলামকে সঙ্গে নিয়ে তামিম উপহার দিয়েছেন ১১৩ রানের ওপেনিং জুটি। রান পেতে ধৈর্য ধরে ব্যাটিং করার পথে তিনি নিজে করেছেন ৮৩ বলে ৪৫ রান। অন্য প্রান্তে সাদমান ছিলেন আরেকটু জমাট। ১১৩ বলে ৬৭ রান করে ফিরেছেন এই ওপেনার। দুই ওপেনার ‘সেট’ হওয়ার পর নিজেদের ব্যাটিং অনুশীলন কেন আরেকটু ভালোভাবে সারতে পারলেন না সেই প্রশ্ন অবশ্য থেকে যায়।

তিনে নেমে মুমিনুল হক ভালো শুরু পেলেও বেশিক্ষণ অবশ্য থাকতে পারেননি। ২০ রান করে আউট হন তিনি। এরপর মিডলঅর্ডারে চার ব্যাটসম্যানের স্কোর কিন্তু টেস্ট সিরিজের জন্য আশা জাগানিয়া। লিটন, সৌম্য, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজের মধ্যে শুধু সৌম্য ফিফটির মুখ দেখেননি। আবার কেউ আউটও হননি। অবসর নেওয়ার আগে লিটন করেছেন ৬২, সৌম্য ৪১, মাহমুদউল্লাহ ৫৯ আর মিরাজ ৫১ রান করেন। বাকি সতীর্থদের ব্যাটিং অনুশীলনের সুযোগ করে দিতেই তাঁদের এই অবসর।

দুই দিনের এই প্রস্তুতি ম্যাচে মুশফিকুর রহিম ও মিঠুন এখনো ব্যাটিংয়ে নামেননি। ১৫ জনের স্কোয়াড নিয়ে এই প্রস্তুতি ম্যাচে খেলছে বাংলাদেশ। নিউজিল্যান্ড একাদশের হয়ে ৯২ রানে ২ উইকেট নেন বাঁ হাতি ‘চায়নাম্যান’ স্পিনার ব্লাক কোবার্ন। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে বাংলাদেশ। বৃহস্পতিবার হ্যামিল্টনে শুরু হবে প্রথম টেস্ট।

সূত্র : প্রথম আলো

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar