সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:৪২ অপরাহ্ন

প্রমাণ হলো দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব

মাতৃভূমির খবর ডেস্কঃ   আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, দলীয় সরকারের অধীনে যে নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হওয়া সম্ভব তা এই নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে। গতকাল রবিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এইচটি ইমাম বলেন, আমাদের দলের সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশ- চূড়ান্ত ফল ঘোষণা না করা পর্যন্ত স্ব স্ব কেন্দ্রে অবস্থান করতে এবং প্রিজাইডিং অফিসারের কাছ থেকে ফল নিয়ে নেতাকর্মীদের বাড়ি ফেরার।

কয়েকটি ফলাফল পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত যেসব কেন্দ্রের ফলাফল পেয়েছি তাতে শেখ হাসিনা তথা আওয়ামী লীগ বিপুল ভোটে নির্বাচিত হবে, ইনশাআল্লাহ। নেত্রী (শেখ হাসিনা) বলেছেন- এখনই আনন্দ মিছিল করবেন না। এখন মিছিলের সময় নয়, এখন দেশ গড়ার সময়।

তিনি বলেন, এ পর্যন্ত নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগের ১০জন নিহত হয়েছে। কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এরপরও অতীতের যেকোনো নির্বাচনের চেয়ে আজকের নির্বাচনে সহিংসতা কম হয়েছে। এটি একটি ঐতিহাসিক নির্বাচন।

‘দলীয় সরকারের অধিনে নির্বাচন সুষ্ঠ হওয়া সম্ভব নয়’বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান বলেন, আমি বলবো দলীয় সরকারের অধিনে যে নির্বাচন অবাদ, সুষ্ঠ ও নিরেপেক্ষ হওয়া সম্ভব হয়, এই নির্বাচন সেই প্রমাণ করেছে। এ সময় তিনি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি দলের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar