মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৬:৫১ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর ভারত সফরে ৮ সমঝোতা স্মারক

ফাইল-ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  চলতি মাসের প্রথম সপ্তাহে দিল্লি যেতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ সফরের প্রস্তুতি ইতিমধ্যে শুরু হয়েছে। আসন্ন ভারত সফরে বহুদিন ধরে অমীমাংসিত তিস্তার পানি বণ্টন এবং রোহিঙ্গা প্রত্যাবাসন ইস্যু গুরুত্ব পাবে। এ ছাড়া দু-দেশের মধ্যে ৮টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে। কূটনৈতিক সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরো পড়ুন : অপরাধ করলে ছাড় দেওয়া হবে না: ওবায়দুল কাদের

আরো পড়ুন : রাজধানীর ৮ থানার ওসির বদলি

সূত্র জানায়, আগামী ৩-৪ অক্টোবর ইন্ডিয়া ইকোনমিক সামিট হবে ভারতে। এতে শেখ হাসিনার সঙ্গে যৌথভাবে কো-চেয়ার থাকতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদি। এ সামিটে অংশ নেওয়ার পাশাপাশি ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকেও অংশ নেবেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরে দু-দেশের মধ্যে যোগাযোগ, সংস্কৃতি, কারিগরি সহযোগিতা, বাণিজ্য ও বিনিয়োগ খাতে প্রায় ৮টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে। তবে এ সংখ্যা শেষ মুহূর্তে বাড়তে বা কমতেও পারে বলে জানিয়েছে কূটনৈতিক সূত্র।

উল্লেখ্য, জাতিসংঘের সাধারণ অধিবেশন উপলক্ষে নিউ ইয়র্কে আট দিনের সরকারি সফর শেষে মঙ্গলবার ভোরে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সদ্য সমাপ্ত এই সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক হয়। এছাড়া জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস ও নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমার সঙ্গেও তার বৈঠক হয়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar