রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৭:৪৭ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রিত্ব ফিরে পেলেন রনিল বিক্রমাসিংহে

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক :   শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে রনিল বিক্রমাসিংহেকে পুনর্বহাল করেছেন দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। প্রায় দুই মাস আগে তাকে বরখাস্ত করার পর বিভিন্ন নাটকীয় ঘটনার পর তার প্রধানমন্ত্রিত্ব পুনর্বহাল করা হলো। খবর আল-জাজিরার।এদিকে আদালত-সংসদ-বিরোধীদল এই ত্রিমুখী চাপের মুখে বাধ্য হয়ে শনিবার পদত্যাগ করেন বিতর্কিত প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। আজ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপস্থিত হন বিক্রমাসিংহে। ক্ষমতাসীন দল ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) সাংসদ হার্শা ডি সিলভা টুইটারে বিক্রমাসিংহের পুনরায় ক্ষমতা গ্রহণের ছবি পোস্ট করেন।

বিক্রমাসিংহে পুনরায় ক্ষমতা গ্রহণের মাধ্যমে বিপদে পড়লেন শ্রীলঙ্কান প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। কেননা গত ২৬ অক্টোবর তিনি প্রধানমন্ত্রী পদ থেকে রনিল বিক্রমাসিংহকে বরখাস্ত করে তার মন্ত্রিসভা বিলুপ্ত ঘোষণা করেন। সিরিসেনা ওই দিন রাতেই সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসেকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন। এরপরই রাজনৈতিক সংকট শুরু হয় দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায়।

পদচ্যুত প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে প্রেসিডেন্টের সিদ্ধান্তের বিরোধিতা করে ক্ষমতা ছেড়ে না দেয়ার ঘোষণা দেন। সিদ্ধান্ত বিরোধিতার মুখে পড়ার পর পার্লামেন্ট ভেঙে দেন প্রেসিডেন্ট সিরিসেনা। গত কয়েক সপ্তাহ ধরে দেশটিতে প্রকৃত অর্থে কোনো সরকার ছিল না।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar