বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন

প্রথম আলোয় রানু ও মিসির আলি

‘দেবী চলচ্চিত্রের প্রস্তাব পাওয়ার পর থেকে মানসিকভাবে প্রস্তুতি নেওয়া শুরু। তারপর থেকে মিসির আলি যেন দর্শকের কাছে জীবন্ত একটি চরিত্র হয়ে ওঠে, গ্রহণযোগ্য চরিত্র হয়ে ওঠে—এর জন্য যে পরিশ্রম করতে হয়, তার সবই করেছি। সেই জায়গা থেকে আমি আশাবাদী যে ছবিটি সবার ভালো লাগবে।’—হুমায়ূন আহমেদের দেবী উপন্যাসের অনুপ্রেরণায় নির্মিত চলচ্চিত্রে নিজের চরিত্র নিয়ে এমন মন্তব্য করলেন অভিনেতা চঞ্চল চৌধুরী। দেবী ছবিটি সেন্সর বোর্ড থেকে এরই মধ্যে পেয়েছে সনদ। ঠিক হয়েছে ১৯ অক্টোবর বাংলাদেশে মুক্তি পাবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি। মূলত সেই বার্তা নিয়েই গত রোববার রাতে প্রথম আলো কার্যালয়ে হাজির হয়েছেন দেবীর প্রযোজক ও রানু চরিত্রে রূপদানকারী জয়া আহসান এবং মিসির আলি চরিত্রের চঞ্চল চৌধুরী।

প্রথম প্রযোজনা হিসেবে মিসির আলিকে বেছে নিলেন কেন? প্রথম আলো কার্যালয়ে বসে এ প্রশ্নের জবাব দিলেন জয়া আহসান। বললেন, ‘হিমু বা মিসির আলি খুবই আইকনিক চরিত্র। আমাদের মনের কাছের খুব শক্তিশালী চরিত্র। আমার মনে হয়, চঞ্চল যথাযথভাবে অভিনয় করতে পেরেছেন। আমরা এর মধ্যেই প্রচুর সাড়া পেয়েছি। আমারও রানু চরিত্রটা করার খুব ইচ্ছা ছিল। সাহস করে করলাম। এতে বাংলাদেশের নারীদের নিরাপত্তার কথা বলা হয়েছে। আমি দৃঢ়ভাবে আশ্বস্ত করছি, চলচ্চিত্রটি দর্শকদের সন্তুষ্ট করবে। এর মধ্যে তাঁরা তাঁদের রানুকে পাবেন।’

সরকারি অনুদানের সঙ্গে দেবী চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছেন চিত্রনায়িকা জয়া আহসান, তাঁর ‘সি তে সিনেমা’ থেকে। পরিচালনা করেছেন অনম বিশ্বাস। দেবী ছবিতে রানুর স্বামী আনিসের চরিত্রে অনিমেষ আইচ, নীলু চরিত্রে শবনম ফারিয়া আর আহমেদ সাবেত চরিত্রে ইরেশ যাকের অভিনয় করেছেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar