সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:২১ অপরাহ্ন

পোস্টারে তারেক-খালেদার ছবি আচরণবিধির লঙ্ঘন: এইচ টি ইমাম

মাতৃভূমির খবর ডেস্ক :   বিএনপি প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি ব্যবহারকে আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম। গতকাল শুক্রবার রাতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বরাবর লিখিত চারটি অভিযোগ জমা দেয়ার পর এমন মন্তব্য করেন তিনি।

এইচ টি ইমাম বলেন, খালেদা জিয়া বর্তমানে দলের চেয়ারম্যান পদে বহাল নেই, তাই নির্বাচনী আচরণবিধি অনুযায়ী তার ছবি ব্যবহার করা যাবে না। অন্যদিকে, তারেক রহমান একজন ফেরারি আসামি। তাই তারেকের ছবি নির্বাচনী পোস্টারে ব্যবহার করা যাবে কিনা সেই বিষয়টি প্রধান নির্বাচন কমিশনকে বিবেচনার জন্য অনুরোধ করা হয়েছে।

জামায়াত প্রসঙ্গে তিনি বলেন, হাইকোর্ট থেকে জামায়াতের কয়েকজন প্রার্থীর বিষয়ে একটি তালিকা কমিশনে পাঠানো হয়েছে। তারা মনোনয়ন ফরমে মিথ্যা তথ্য উপস্থাপন করেছেন। দলের জায়গায় তারা মিথ্যা তথ্য উপস্থাপন করেছেন। তাদের মনোনয়ন বাতিলযোগ্য। জামায়াত প্রার্থীদের মনোনয়ন বাতিলের জন্য আমরা কমিশনকে অনুরোধ জানিয়েছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান বলেন, ‘নির্বাচন কমিশন নিয়ে আমাদের কোনো আস্থাহীনতা নেই। এখানে ভিন্নমত থাকতেই পারে। এটি একটি কোর্টের মতো, সেখানে একজন নোট অব ডিসেন্ট দিতেই পারেন। প্রধান নির্বাচন কমিশনসহ সবারর প্রতি আমাদের আস্থা রয়েছে।’

এসময় আরো উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির পক্ষে রিয়াজুল করিম কাউসার, বিপ্লব বড়ুয়া, নজিবুল্লা হিরুসহ অন্যরা।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar