শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:২৭ পূর্বাহ্ন

পুলিশ-র‌্যাব-বিজিবি ব্যর্থ হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী

মাতৃভূমির খবর ডেস্কঃ  সশস্ত্রবাহিনী এই নির্বাচনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে নয়, সিআরপিসির ১২৭ থেকে ১৩২ ধারা অনুযায়ী তারা দায়িত্ব পালন করবে। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে পুলিশ, র‌্যাব ও বিজিবি ব্যর্থ হলে তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে সশস্ত্র বাহিনী কাজ করবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী।

তিনি বলেছেন, সারাদেশে ৩০০ আসনে নির্বাচন করা অবশ্যই চ্যালেঞ্জের। ইতোমধ্যে আমরা সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। দেশের কোথাও কোনো সমস্যায় পুলিশ, র‌্যাব ও বিজিবি ব্যর্থ হলে তখন সেনাবাহিনী যুক্ত হবে। আজ বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন ভবনের চতুর্থ তলায় জাতীয় নির্বাচন উপলক্ষে স্থাপিত কন্ট্রোল রুম থেকে সাংবাদিকদের একথা বলেন তিনি।

শাহাদত চৌধুরী বলেন, ৬টি আসনে ইভিএম মেশিন ইতোমধ্যে পৌঁছে গেছে। এখন চলছে মক ভোটিং। সার্বিক দিক বিবেচনায় আমাদের প্রস্তুতি ভাল।পুরো নির্বাচনে প্রায় ৫ লাখের বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

হামলার ব্যাপারে তিনি বলেন, অনেক অভিযোগের কোনো সত্যতা পাওয়া যায়নি। যেগুলো পাওয়া গেছে সেগুলোর সমাধান আসন থেকে করা হবে। ইসি থেকে নয়। সেখানে এসব ব্যাপারে ১২২ ইলেক্ট্ররাল ইনকোয়ারি কমিটি করা আছে। এসব সমস্যার সমাধান করবেন তারাই করতে পারবেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar