বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন

পুলিশের গাড়িতে আগুন দেওয়ার কথা স্বীকার করেছে ওয়াসিম

মাসুদ হাসান রিদম :   গত ১৪ নভেম্বর রাজধানীর পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় নিজের জড়িত থাকার কথা স্বীকার করেছে গ্রেফতার ওয়াসিম (২৮)।
আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেন, গ্রেফতার ওয়াসিম গত ১৪ নভেম্বর পল্টনে পুলিশের গাড়িতে আগুন দেওয়ার কথা স্বীকার করেছে। আজ ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে আব্দুল বাতেন এ তথ্য জানান।
এর আগে, পল্লবী থানা পুলিশ বুধবার (১০ জানুয়ারি) রাতে ওয়াসিমকে গ্রেফতার করে।
তিনি বলেন, ‘পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় ৯০ জনকে আসামি করে পল্টন থানায় তিনটি মামলা হয়। তদন্তে পুলিশ ঘটনাস্থলের আশপাশের এলাকা থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করে। ভিডিও ফুটেজ যাচাই-বাছাইসহ প্রকাশ্য-গোপনে তদন্ত করে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারীকে শনাক্ত এবং ১৩ জনকে গ্রেফতার করা হয়। এরপর পল্লবী থানা পুলিশ মুসলিম বিহারী ক্যাম্প থেকে ওয়াসিমকে গ্রেফতার করে। ওই ঘটনায় এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।’
ডিএমপির অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন আরও বলেন, ‘ঘটনার পর বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছিল আওয়ামী লীগের নেতাকর্মীরা হেলমেট পরে গাড়ি ভাঙচুর করেছে। কিন্তু পুলিশ বিষয়টি তদন্ত করেছে, সেখানে বিএনপির সম্পৃক্ততা পাওয়া গেছে৷’
এ ঘটনায় কারও সংশ্লিষ্টতা পাওয়া গেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, হামলার ঘটনাটি এখনও তদন্তাধীন রয়েছে। তবে বিএনপির বড় কোনও নেতা জড়িত রযেছে কিনা, সেটি খতিয়ে দেখা হচ্ছে।
তিনি জানান, গ্রেফতার ওয়াসিমের পরিচয় জানা যায়নি। বিএনপির সমর্থক বলে জানা গেছে। ওয়াসিম বিএনপির কোনও পদে আছে কিনা তা তদন্ত করে জানানো হবে।
প্রসঙ্গত, পুলিশের গাড়িতে আগুন দেওয়ার ওই ঘটনার ভিডিওতে ওয়াসিমকে দিয়াশলাই জ্বালিয়ে গাড়িতে আগুন দিতে দেখা যায়।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar