বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ন

পঞ্চমদিনেও শ্রমিক বিক্ষোভ অব্যাহত

ফাইল ছবি

রাজধানীর মিরপুরের কালশী ও শেওড়াপাড়া এলাকার রাস্তায় অবস্থান নিয়েছেন বেশ কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা। এর ফলে আজ বৃহস্পতিবার সকাল থেকেই মিরপুর রোড ও মিরপুর-বিমানবন্দর সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

শ্রমিকদের অভিযোগ, তাদের জন্য সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো নির্ধারণ করলেও মালিকপক্ষ তা দিচ্ছে না। এদিকে, মালিকপক্ষের কাছ থেকে বার বার আশ্বাস সত্ত্বেও বিক্ষোভ অব্যাহত রেখেছেন তারা।

শেওড়াপাড়ায় আলফা নিটিং ওয়্যার-এর অপারেটর সজীব আহমেদ বলেন, সরকার আমাদের জন্য যে বেতন নির্ধারিত করেছে তা মালিকেরা আমাদের দেয় না। গত মাসের বেতন ৭ তারিখ দেওয়ার কথা ছিলো। এখনও দেয়নি।

আমেনা খাতুন নামে জে কে ফ্যাশনের আরেক কর্মী বলেন, আমাদের ন্যূনতম মজুরি ১২ হাজার টাকা দেওয়ার কথা। কিন্তু দেওয়া হচ্ছে ৯ হাজার ৭০০ টাকা। বেসিক বেতন ৭০০০ টাকা দেওয়ার কথা, সেটিও দিচ্ছে ৫ হাজার ৭০০ টাকা। এভাবে সব বিষয়েই আমাদের বঞ্চিত করা হচ্ছে।

মিরপুর মডেল থানার পরিদর্শক (অপারেশন) দুলাল হোসেন বলেন, শ্রমিকেরা শান্তিপূর্ণভাবে কিছু করলে সেখানে হস্তক্ষেপ করবে না পুলিশ। কিন্তু তারা বা অন্য কেউ এই ঘটনাকে কাজে লাগিয়ে ভিন্ন কিছু করার চেষ্টা করলে বা সড়ক অবরোধ করে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে ব্যবস্থা নিতে আমরা প্রস্তুতি আছি।

পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, সকাল থেকেই কালশী, শেওড়াপাড়ার মূল সড়কে কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। ফলে মিরপুর-বিমানবন্দর সড়ক বন্ধ হয়ে যায়। এতে বিপাকে পড়েছেন নগরবাসী। আমরা তাদের বুঝিয়ে সরিয়ে দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।

মাতৃভূমির খবর/এম

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar