সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৪:১৭ পূর্বাহ্ন

নির্বাচিত সংসদ সদস্যদের শপথ আজ

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ   নতুন নির্বাচিত সংসদ সদস্যদের শপথ আজ। সংসদ ভবনের সংশ্লিষ্ট কক্ষে আজ বৃহস্পতিবার ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপিদের শপথ পড়াবেন। কক্ষটির ধারণক্ষমতা কম হওয়ায় সেখানে দুই দফায় শপথ হবে।

জাতীয় সংসদের পরিচালক (গণসংযোগ-১) মো. তারিক মাহমুদ স্বাক্ষরিক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে বিজয়ী সংসদ সদস্যদের বরণ করতে নতুন সাজে সেজেছে সংসদ ভবন। নতুন সংসদ সদস্যদের পরিচয়পত্র প্রস্তুত করা রয়েছে। সংসদ সচিবালয় ইতোমধ্যেই সংসদ সদস্যদের পরিচত্রপত্র প্রদান ও রেজিস্ট্রেশনের জন্য বুথ স্থাপন করা হয়েছে। শপথ উপলক্ষে সংসদ ভবনের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (৩০ ডিসেম্বর) আওয়ামী লীগ নৌকা প্রতীকে ২৫৯টি, জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকে ২০, বিএনপি ধানের শীষ প্রতীকে ৫, গণফোরাম ২, বিকল্পধারা বাংলাদেশ ২, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ২, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ৩, তরিকত ফেডারেশন ১টি, জাতীয় পার্টি (জেপি) এবং স্বতন্ত্র প্রার্থী ৩টি আসনে জয় লাভ করেছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ৮ জানুয়ারি গেজেট প্রকাশ হয়। এর পরদিন ৯ জানুয়ারি শপথ গ্রহণ করে নির্বাচিতরা। আর প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয় ২৯ জানুয়ারি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar