মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

নির্বাচনে সহিংসতা চায় না যুক্তরাষ্ট্র

মাতৃভূমির খবর ডেস্ক :  নির্বাচনে কোনও রকম সহিংসতা দেখতে চায় না যুক্তরাষ্ট্র। সব দলের ভোট দেয়ার সমান অধিকার নিশ্চিত করার পরামর্শ দিয়ে এ কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। আজ বৃহস্পতিবার সকালে সচিবালয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সাক্ষাৎ শেষে এ কথা জানান তিনি।

মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেন, সহিংসতা নির্বাচনের পরিবেশকে বাঁধাগ্রস্থ করে। এমনটা হোক যুক্তরাষ্ট্র তা চায় না। একই সঙ্গে বলতে চাই, নির্বাচনে সব দলের ভোট দেয়ার সমান অধিকার নিশ্চিত করা প্রয়োজন।

ওবায়দুল কাদের বলেন, পছন্দের প্রার্থীকে ভোট দিতে সরকার কাউকে বাধা দেবে না।  তবে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মকাণ্ডে নির্বাচন বানচালের আলামত দেখা যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

এর আগে গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মার্কিন রাষ্ট্রদূত জানান, সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ প্রচারণা দেখতে চায় যুক্তরাষ্ট্র। একই সঙ্গে দেশটি নির্বাচনে সব রাজনৈতিক দলের অবাধ অংশগ্রহণের সুযোগও দেখতে চায়। গণমাধ্যম ও বিরোধী দলগুলো যেন তাদের মতামত প্রকাশ করতে পারে। যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যেবক্ষন করবে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar