শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন

নির্বাচনে সবাইকে সহিংসতা এড়িয়ে চলতে হবে: রবার্ট মিলার

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক :  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সবাইকে সহিংসতা এড়িয়ে চলার আহ্বান জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

তিনি বলেন, সহিসংতা গণতন্ত্রের পথে বড় বাধা। এজন্য সবাইকে শান্তিপূর্ণ আচরণ করতে হবে। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে গতকাল মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

ইসির সঙ্গে বৈঠকে তিনি সকল দল অবাধে নির্বাচনে অংশ নেওয়ার এবং রাজনীতি করার যেন সুযোগ পায়, শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচার চালাতে এবং র‌্যালি করার সুযোগ পায় এবং বিতর্কের মধ্যে দিয়ে শক্তিশালী গণতন্ত্র আরো বিকশিত হয় এ নিয়ে মতামত দেন।

তিনি বলেন, সবাই যেন সহিংসতা থেকে দূরে থাকে। কেননা, সহিংসতা গণতন্ত্রের পথে বাধা হিসেবে থাকে। মার্কিন যুক্তরাষ্ট্র কোনো রাজনৈতিক দল অথবা প্রার্থীকে সমর্থন করে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি জানান, নির্বাচন ‍উপলক্ষে মার্কিন দূতাবাস পৃথক পর্যববেক্ষক দল নিয়োগ করবে সারাদেশে। যুক্তরাজ্য ও সুইজারল্যান্ডের সহযোগিতায় মার্কিন যুক্তরাষ্ট্র ১৫ হাজার স্থানীয় পর্যবেক্ষকের নির্বাচন পর্যবেক্ষণে অর্থায়ন করবে। যারা ইলেকশন ওয়ার্কিং গ্রুপের (ইডব্লিওজি) হয়ে কাজ করবে।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রতীক বরাদ্দ শেষ হয়েছে। প্রার্থী এবং সমর্থকরা নিজ নিজ নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণাও শুরু করেছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar