মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

না.গঞ্জের রঙ ক্যামিকেলস ব্যবসায়ীদের সংগঠন জাতীয় স্বীকৃতি পেলো

স্টাফ করেসপন্ডেন্ট নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের টানবাজারে অবস্থিত ‘বাংলাদেশ ট্রেক্সটাইল ডাইস এন্ড ক্যামিকেল মার্চেন্ট এসোসিয়েশন’কে বাণিজ্য সংগঠন হিসেবে স্বীকৃতি দিয়েছে সরকার।

আরো পড়ুন ক্লাসে মোবাইল: মহিলা কলেজে ছাত্রীকে মারধরের অভিযোগ!

গত ১৬ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনে বাণিজ্য সংগঠনের কার্যালয় টি.ও-২ শাখার পরিচালক মো. ওবায়দুল আজম সংগঠনটির লাইসেন্স প্রদান করেন। (লাইসেন্স নং-২০/২০১৯)

লাইসেন্স প্রদানকালে বাণিজ্য সংগঠনের কার্যালয় বলা হয়, বাংলাদেশ সরকারের নিকট সন্তোষজনক ভাবে প্রমাণিত হয়েছে ‘বাংলাদেশ ট্রেক্সটাইল ডাইস এন্ড ক্যামিকেল মার্চেন্ট এসোসিয়েশন’ একটি বানিজ্য সংগঠন। ১৯৬১ সনের বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ৩ নং ধারার ক্ষমতাবলে লাইসেন্স প্রদান করা হয়।

রঙ ক্যামিকেলস ব্যবসায়ীরা দারুণ খুশি। এ উপলক্ষে সোমবার (২৩ সেপ্টম্বর) আনন্দ র‌্যালী করবে সংগঠনটি। সেই সাথে মিস্টি বিতরণ করা হবে।
প্রতিষ্ঠাতা সভাপতি লিটন সাহা ও সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হকের নেতৃত্বে ২০১৭ সালের ৯ জুলাই আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে সংগঠনটি। তবে কার্যক্রম চালু হয়েছিল তারও অনেক আগে।

সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক বলেন, বাংলাদেশে যত ডাইস, ক্যামিকেলের ব্যবসায়ী আছে। তাদের কোন রেজিস্ট্রার সংগঠন ছিলো না। যে গুলো আছে, সেগুলোও স্থানীয় ভাবে গড়ে উঠেছে। তাই ব্যবসায়ীদের বৃহত্তর স্বার্থ দেখার সুযোগ ছিলো না। ব্যবসার সুষ্ঠ পরিবেশ ও ব্যবসায়ীদের সংগঠিত করার জন্য এ সংগঠনটি গড়ে তোলা হয়।

সভাপতি লিটন সাহা বলেন, সব জেলাতে পূণ্যের মূল্য একই রকম রাখা, বাকি টাকা উঠানো, ভ্যাট, ট্রেক্সসহ নানা সমস্যার সমাধান ব্যক্তিগত ভাবে করা সম্ভব হতো না। তাই সংগঠিত হয়ে সমাধানে কাজ করবে সংগঠনটি। এছাড়া অগ্নিকান্ডসহ নানা সমস্যা থেকে রক্ষা পেতে বিশেষ ভূমিকা রাখা সম্ভব হবে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar