শুক্রবার, ১৪ মে ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

নতুন সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর

মাতৃভূমির খবর ডেস্কঃ  যতই চাপ থাকুক সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নতুন সড়ক পরিবহন আইন প্রয়োগে কোনো প্রকার বাড়াবাড়ি না হয় সে ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। এমনকি আইন বাস্তবায়নে ইতোমধ্যেই মোবাইল কোর্ট কার্যক্রম শুরু করেছে বলেও জানান মন্ত্রী। আজ সোমবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সেতুমন্ত্রী একথা বলেন।

আরো পড়ুন: হরিণাকুণ্ডুতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

তিনি বলেন, নতুন সড়ক আইন কার্যকরে কোনো ধরনের বাড়াবাড়ি না করতে নির্দেশ দেয়া হয়েছে। সবাই নিয়ম মত সড়কে গাড়ি চালাবেন, কোনো সমস্যা হবে না।

পরিবহন মালিক-শ্রমিকদের নতুন আইন মেনে চলার অনুরোধ জানিয়ে মন্ত্রী কোনো প্রকার ধর্মঘট, বন্‌ধ থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা শুরু হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, আজ থেকে নতুন সড়ক আইন প্রয়োগ হয়েছে। এই আইনের কয়েকটি ধারায় আপত্তি পরিবহণ মালিকদের। এই আইন কার্যকরের প্রতিবাদে দেশের বেশ কয়েকটি স্থানে বিক্ষোভ করছেন পরিবহণ শ্রমিকরা। কোনো কোনো জায়গায় গাড়ি চালানো বন্ধ রেখেছেন তারা।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar