রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৭:১৫ পূর্বাহ্ন

নতুন এমপিদের শপথের প্রস্তুতি নিতে স্পিকারকে চিঠি

মাতৃভূমির খবর ডেস্কঃ   একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এ বিষয়ে প্রস্তুতি নিতে স্পিকারকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়।আজ বুধবার নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ কথা বলেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, নতুন নির্বাচিত সংসদ সদস্যদের শপথের প্রস্তুতি নিতে জাতীয় সংসদের স্পিকারকে চিঠি দেওয়া হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ হবে।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের শপথের প্রস্তুতি নিতে স্পিকারকে চিঠি দেয় নির্বাচন কমিশন সচিবালয়।

এদিকে, একাদশ সংসদ নির্বাচন শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই নবনির্বাচিতদের নাম-ঠিকানাসহ গেজেট তৈরি করে প্রকাশের জন্য বিজি প্রেসে পাঠিয়েছে নির্বাচন কমিশন।

গেজেট প্রকাশের বিষয়টি নিশ্চিত করে ইসি সচিব বলেন, গেজেট সংসদ সচিবালয়ে পাঠিয়ে দিয়েছি। তিন দিনের মধ্যে শপথ অনুষ্ঠিত হবে। এরপর ৩০ দিনের মধ্যে সংসদ অধিবেশন বসবে। আর সংসদ অধিবেশনের ৯০ দিনের মধ্যের কেউ শপথ না নিলে সেই আসন শূন্য হবে।

নবনির্বাচিত সাংসদদের গেজেট গতকাল মঙ্গলবার রাতে প্রকাশ করা হয়েছে বলে জানান নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar