মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন

দেশকে দুর্নীতিমুক্ত করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রীর নির্দেশ

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ   দুর্নীতির কালব্যাধি থেকে দেশকে মুক্ত করার জন্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে তিনি এ নির্দেশ প্রদান করেন।

বৈঠকের শুরুতে সকলকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি যুদ্ধবিদ্ধস্ত দেশকে এগিয়ে নেয়া শুরু হলেও ১৫ আগস্ট তা থেমে যায়। ১৫ আগস্টে ৪ নেতাকেও কারাগারে হত্যা করা হয়। স্বাধীনতার পর যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয়। সেই বিচারও তারা বন্ধ করে। তাদেরকেই ক্ষমতায় বসায়।

জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতির মতো কালব্যাধি থেকে দেশকে মুক্ত করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবাইকে কাজ করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ সৃষ্টিতে বিগত সরকারের প্রচ্ছন্ন সাপোর্ট ছিল। সমাজকে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতির মত কাল ব্যধি থেকে দেশকে মুক্ত করতে হবে। সেই লক্ষ্য অর্জনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবাইকে কাজ করতে হবে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। অভিযান চলবে, কঠোর ব্যবস্থা অব্যাহত রাখতে হবে। মাদকাসক্তদের ফিরিয়ে আনার বিষয়ে সহযোগিতা করতে হবে।

জঙ্গিবাদ নিয়ন্ত্রন এখন সহজ হয়েছে। কারণ, অভিযান চলছে, সচেতনতাও বেড়েছে সব পর্যায়ে। জঙ্গিবাদ এখন নিয়ন্ত্রণে আছে। নিয়ন্ত্রণে রাখতে হবে আমাদের। এই কাজের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান শেখ হাসিনা।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জননিরাপত্তা বিভাগ এবং সেবা সুরক্ষা বিভাগের সচিবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানরা তাকে স্বাগত জানান। পরে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করে তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar