মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন

দুর্নীতি মামলায় অভিযুক্ত হলেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক :  ঘুষ, জালিয়াতি ও আস্থা ভঙ্গের আলাদা তিন মামলায় অভিযুক্ত হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। গতকাল বৃহস্পতিবার দেশটির অ্যাটর্নি জেনারেল অভিচাই ম্যানডেলব্লিট এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

আরো পড়ুন: আবরার হত্যা : বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বেনিয়ামিন নেতানিয়াহু ইসরায়েলের প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা অবস্থায় প্রথম ব্যক্তি হিসেবে এই অবস্থার মুখোমুখি হয়েছেন।

নেতানিয়াহুর বিরুদ্ধে অভিযোগগুলোর মধ্যে একটি হলো, তিনি বড়বড় ব্যবসায়ীদের কাছ থেকে ‘উপহার’ গ্রহণ করতেন। এ ছাড়া তার পক্ষে সংবাদ প্রচারের জন্য বেশ কয়েকটি শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমকে বিশেষ রাষ্ট্রীয় সুবিধা বা লাখ লাখ ডলারের উপহার দিয়েছেন বা দিতে চেয়েছেন।

তবে অভিযুক্ত প্রধানমন্ত্রী নেতানিয়াহু এসব অভিযোগকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন। তার দাবি, ক্ষমতা দখলের জন্য এসব অভিযোগ ‘অবৈধ উপায়ে’ এক রকমের ‘অভ্যুত্থানের চেষ্টা’।

অভিযুক্ত হওয়ার পর তিনি পদত্যাগ করবেন না এবং তাকে পদত্যাগ করতে বাধ্য করার আইনি বৈধতাও নেই বলে মন্তব্য করেছেন নেতানিয়াহু। অ্যাটর্নি জেনারেলের অভিযোগের পর টেলিভিশনে দেওয়া এক বক্তব্যে নেতানিয়াহু এসব কথা বলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar