বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৪৫ পূর্বাহ্ন

দাপুটে জয়ে সমতায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :   লক্ষ্য বিশাল, ৪৪৩ রান। এই রান তাড়া করতে নেমে আগের দিন ৭৬ রানেই দুই উইকেট হারিয়ে বসে সফরকারী জিম্বাবুয়ে। ম্যাচের পঞ্চম দিনে অবশ্য বেশ সতর্কভাবেই শুরু করে তারা। তবে অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর ছাড়া কোনো ব্যাটসম্যানই খুব একটা দৃঢ়তা দেখাতে না পারায় স্বাগতিকদের কাছে বড় ব্যবধানে হারতে হয়েছে তাদের। আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচের পঞ্চম দিনে ২১৮ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নেয় বাংলাদেশ। স্বাগতিকদের এই জয়ে সিরিজ ১-১ ব্যবধানে সমতায় শেষ হয়েছে।

প্রথম সেশনে তারা দুই উইকেট হারিয়ে লড়াই করছিল জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় সেশনে মিরাজের ঘুর্ণিতে কুপোকাত হয়েছে সফরকারীরা। পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করা ব্রেন্ডন টেলর একপ্রান্ত আগলে রাখেন। অপরপ্রান্তে চলে মিরাজ ঝড়। সেই ঝড়ে একে একে সাজঘরে ফিরতে হয় পিটার মুর, ডোনাল্ড ত্রিপানো, ব্রেন্ডন মাভুতা ও কাইল জার্ভিস। এই সেশনে পতন হওয়া পাঁচ উইকেটের অন্যজন রান আউট হন। আর টেন্ডাই চাতারা চোটের কারণে মাঠে না নামায় ওখানেই থামে জিম্বাবুয়ে। টেলর ১০৬ রানে অপরাজিত রয়েছেন।

দ্বিতীয় ইনিংসে ৩৮ রানের বিনিময়ে মিরাজ নিয়েছেন ৫ উইকেট। এছাড়া তাইজুল দুটি এবং মুস্তাফিজ একটি করে উইকেট নেন। স্পিনার তাইজুল এই ম্যাচে সাত উইকেট নিয়েছেন। তাই সবমিলিয়ে এই সিরিজে তার উইকেট সংখ্যা ১৮টি।

এর আগে মুশফিকের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের ১৬১ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ৩০৪ রান। প্রথম ইনিংসে ২১৮ রানের লিড থাকলেও জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ।

বুধবার সকালে ব্যাট হাতে নিজেরাই দ্বিতীয় ইনিংসে নামে তারা। এরপর ছয় উইকেটে ২২৪ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এতে জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নির্ধারিত হয়। সেই লক্ষ্য পূরণে বুধবার দিনের খেলা শেষে দুই উইকেটে ৭৬ রান করে জিম্বাবুয়ে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar