শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

তৃণমূলে স্বাস্থ্যসেবা পৌঁছাতে কাজ করছে সরকার

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক : দেশের চিকিৎসক সমাজের প্রতি অাহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মনে রাখবেন, অাপনারা ডাক্তার। দেশের জনগণ যেন স্বাস্থ্যসেবা বঞ্চিত না হয়। মানুষের সেবা দেয়াটা অাপনাদের দায়িত্ব ও কর্তব্য। জনগণের স্বাস্থ্য সেবার জন্য গত ১০ বছরে যেসব প্রতিষ্ঠান করেছি সেগুলো যেন সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালিত হয়। আজ বুধবার সকালে মহাখালীতে ২৫০ শয্যার শেখ রাসেল গ্যাস্টোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল ভবন উদ্বোধন করে এ কথা বলেন তিনি।

এ সময় শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচনে ইনশাল্লাহ বাংলাদেশের জনগণ নৌকায় ভোট দেবে। আবার এসে ভিত্তিপ্রস্তর যেগুলি স্থাপন করেছি সেগুলো  উদ্বোধন করবো। আল্লাহ কাছে আমাদের জন্যে দোয়া করবেন। মানুষের কাছে নৌকা মার্কায় ভোট চাই। ভোট দিয়ে আমাদের নির্বাচিত করলে যে কাজগুলি শুরু করেছি সেগুলো যেন সমাপ্ত করতে পারি।

মহাখালীর বক্ষব্যাধি ও ক্যান্সার হাসপাতালসংলগ্ন এলাকায় স্থাপিত হয়েছে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল। ১০ তলাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতালটি লিভার ও পেটে সমস্যাজনিত রোগীদের সেবা দেবে। এখানে শিশু থেকে সব বয়সী রোগীদের চিকিৎসাসেবা প্রদান করা হবে। এছাড়া এখান থেকে তৈরি হবে বিশেষজ্ঞ গ্যাস্ট্রোলিভার চিকিৎসক। এ হাসপাতাল থেকে তারা উচ্চতর প্রশিক্ষণ নিতে পারবেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar