বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:১০ পূর্বাহ্ন

ঢাকা-১৭ আসন : ভোটারদের চোখ এরশাদ, নাজমুল হুদা, ফারুক না কি পার্থর দিকে

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :   আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে লড়তে প্রতীক বরাদ্দ পেয়েছেন ১০ প্রার্থী। রাজধানীর গুরুত্বপূর্ণ এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিজেপি ও ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্টের প্রার্থীরা। আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন অভিনয়শিল্পী আকবর হোসেন পাঠান ফারুক। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন তিনবারের সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।

একই সঙ্গে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশ জাতীয় পার্টির প্রেসিডেন্ট আন্দালিব রহমান পার্থ। বর্তমান সংসদ সদস্য এস এম আবুল কালাম আজাদ নির্বাচনে অংশ নিচ্ছেন টেলিভিশন প্রতীক নিয়ে।

অবশ্য গুলশান-বারিধারা-শেখেরটেক এলাকার সংসদ সদস্য হওয়ার লড়াই থেকে শেষদিনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বিকল্পধারার প্রার্থী মাহী বি চৌধুরী।

জানা গেছে, ঢাকা-৫ আসন ভেঙে ২০০৮ সালে সৃষ্টি করা হয় ঢাকা-১৭ আসনটি। ২০০৮ সালের নির্বাচনে আসনটির প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। পরবর্তী সময়ে ২০১৪ সালের নির্বাচনে আসনটি থেকে নির্বাচিত হন ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্টের প্রেসিডেন্ট এস এম আবুল কালাম আজাদ। এবারের আসন্ন নির্বাচনে মহাজোটের একক প্রার্থী না থাকায় লাঙল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন হুসেইন মুহম্মদ এরশাদ। ৫০টি আসনের প্রত্যাশা থাকলেও মহাজোট থেকে জাতীয় পার্টি ২৯টি আসন পাচ্ছে। ২৯টির একটি এই আসন। গতকাল ঢাকা-১৭ আসনে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে নির্বাচনী প্রচার শুরু হয়েছে। ‘অসুস্থ’ এরশাদ নিজে মাঠে নামতে না পারলেও তাঁর পক্ষে এই প্রচারের দায়িত্ব সামলাবেন দলের প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar