রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:২৯ পূর্বাহ্ন

ঢাকায় টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারিজ মেলা শুরু

মাতৃভূমির খবর ডেস্কঃ  শুরু হলো টেক্সটাইল মেশিনারিজ মেলা। গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে (বিআইসিসি) শুরু হয়েছে ১৬তম ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল এন্ড গার্মেন্ট মেশেনারি এক্সিবিশন(ডিটিজি) ২০১৯। চার দিনব্যাপী চলবে এ প্রদর্শনী। এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন প্রদর্শনীর উদ্বোধন করেন।

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) ও হংকংয়ের ইয়র্ককার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেড যৌথভাবে টেক্সটাইল এবং গার্মেন্টস শিল্পের এই বৃহত্তম প্রদর্শনীর আয়োজন করে।

মেলায় ৩৭টি দেশের ১২০০টি মেশিনারিজ প্রস্তুতকারক কোম্পানি অংশ নিয়েছে। প্রদর্শনীতে অংশ নেয়া দেশগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, চীন, ব্রাজিল, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, গ্রীস, হংকং, হাঙ্গেরি, ভারত, ইন্দোনেশিয়া, ইতালি, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, নেদারল্যান্ডস, পাকিস্তান, পোল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, সৌদি আরব, সিঙ্গাপুর, স্পেন, শ্রীলঙ্কা, সুইডেন, সুইজারল্যান্ড, তাইওয়ান, থাইল্যান্ড, তুরস্ক, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত এবং যুক্তরাষ্ট্র।

দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী। উদ্ভাবনী যন্ত্রপাতি এবং প্রযুক্তি পরিবর্তনের সাথে স্থানীয় উদ্যোক্তাদের পরিচয় করানোই এই মেলার মূল লক্ষ্য।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar