বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ন

ডিমের বাড়ি

বিশ্বে ডিমপ্রেমীর অভাব নেই। তাদের কথা মাথায় রেখেই চীনের সাংহাইয়ে ডিমের বাড়ির প্রদর্শনী করা হচ্ছে। তাই বলে এই বাড়ি ডিম দিয়ে তৈরি নয়। এটি আসলে নকল ডিমের প্রদর্শনী। কোনো ঘরে ছোট অসংখ্য ডিমের মধ্যে গড়াগড়ি খাওয়া যায়। কোথাওবা ফ্রাই প্যানের মতো ট্রাম্পোলিনের ওপর করা যায় লাফালাফি।

সাংহাইয়ের একটি শপিং মলের তৃতীয় তলায় এই ডিমের বাড়ি। চীনা শিল্পী সু বিউবিউ এটি গড়ে তুলেছেন। এটি তাঁর দ্বিতীয় প্রদর্শনী। গত জুলাইয়ের শেষ দিকে এটি উদ্বোধন করা হয়। সু বিউবিউয়ের প্রথম ডিমের বাড়িটি গড়ে তোলা হয় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গত এপ্রিলে। আগামী নভেম্বরে লস অ্যাঞ্জেলেসে এমন আরেকটি ডিমের বাড়ির প্রদর্শনীর পরিকল্পনা রয়েছে সু বিউবিউয়ের।

আয়োজকেরা বলেছেন, নগরজীবন থেকে খানিকটা মুক্তি দিতে আর ডিমের প্রতি সবার ভালোবাসা প্রদর্শনের অংশ হিসেবে এ আয়োজন। এখানে নকল ডিমের মধ্যে যেমন নিজেকে হারিয়ে ফেলা যায়, তেমনই রয়েছে ইচ্ছেমতো ছবি তোলার সুযোগ। আর এই সুযোগ কাজে লাগিয়ে কেউবা ভাজা ডিমের সঙ্গে ছবি তুলছে, কেউ কেউ আবার ডিমের ভাঙা খোসার ভেতর বসে ক্যামেরাবন্দী হচ্ছে।

তবে সাপ্তাহিক ছুটির দিনে এখানে আগ্রহী দর্শনার্থীদের প্রতি দুজনের জন্য প্রবেশ ফি গুনতে হবে ১৯৮ ইউয়ান (২৯ মার্কিন ডলার)। একবার প্রদর্শনীতে ঢুকে পড়লে দর্শনার্থীরা হারিয়ে যাবেন ডিম দিয়ে সাজানো বেশ কয়েকটি ঘরের মধ্যে। একটি ঘরে চিজ স্যান্ডউইচের মতো আরামকেদারার দেখা মিলবে।

আইমা লি নামের ২৯ বছরের এক দর্শনার্থী আশপাশের স্কুলশিক্ষার্থীদের দেখিয়ে বলেন, এই প্রদর্শনীতে আসার ক্ষেত্রে তিনি একটু বেশিই বয়সী। এরপরও তিনি সেখানে গেছেন, বন্ধুদের সঙ্গে ছবি তুলছেন। লিং জিয়ামো নামের আরেক দর্শনার্থী ছবি তুলতে তুলতে বলেন, ‘এখানকার সাজসজ্জা ভালো লেগেছে আমার। এই জায়গাটা বর্ণিল।’

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar