বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

ডাকসু নির্বাচন: হলভিত্তিক শিক্ষার্থীদের তালিকা প্রকাশ

মাতৃভূমির খবর ডেস্ক :   ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে হলভিত্তিক শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রকাশিত তালিকায় বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের মোট ৩৮ হাজার ৪৯৩ জন শিক্ষার্থীর তথ্য রয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল কক্ষে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীসহ বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হলের প্রাধ্যক্ষবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রকাশিত তালিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হলের সঙ্গে সংযুক্ত ও আবাসিক মিলিয়ে মোট ৩৮ হাজার ৪৯৩ জন শিক্ষার্থীর তথ্য রয়েছে। এর মধ্যে ১৪ হাজার ৫০৯ জন নারী শিক্ষার্থী ও ২৩ হাজার ৯৮৪ জন পুরুষ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করে এই তালিকা দেখা যাবে। তালিকা দেখতে এখানে ক্লিক করুন ducsu.du.ac.bd
আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এ ডাটাবেজকে ‘ডাকসু নির্বাচনের খসড়া ভোটার তালিকা’ হিসেবে উল্লেখ করা হলেও উদ্বোধনকালে উপাচার্য আখতারুজ্জামান বলেন, এটিকে ডাকসু নির্বাচনের ভোটার তালিকা বলা কঠিন, বলা যায় হলভিত্তিক শিক্ষার্থী তালিকা। ডাকসু নির্বাচন-প্রক্রিয়া শুরু হলে ডাকসুর সংবিধানের আলোকে এখান থেকে ভোটার-তালিকা প্রস্তুত করা হবে।
কবে নাগাদ ডাকসু নির্বাচন হবে এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, ধাপে ধাপে কাজ চলছে। তাই এটি নিয়ে বাড়তি কথা বলার সুযোগ নেই। দেখা যাক।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar