মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:২৭ অপরাহ্ন

টেস্টে উইকেটের সেঞ্চুরি করলেন তাইজুল

স্পোর্টস ডেস্ক :  আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগানর। স্পিন সহায়ক এই মাঠে দুই দলই একাদশে চারজন করে স্পিনার নিয়ে মাছে নেমেছে।

আরো পড়ুন :  ভারতের পাঞ্জাবে আতশবাজির কারখানায় বিস্ফোরণে নিহত ২২

এদিন একাদশে কোনো পেসার না নিয়ে সবাইকে চমকে দিয়েছে বাংলাদেশ দল। ওকেশনাল মিডিয়াম পেসার হিসেবে বল হাতে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

টাইগারদের স্পিন অ্যাটাকে অধিনায়ক সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসানদের সঙ্গে বল ঘুরাতে দেখা যাবে মোসাদ্দেক হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদকে।

অন্যদিকে আফগান একাদশে রশিদ খান ও মোহাম্মদ নবীর সঙ্গে কাইস আহমেদ ও জহির খানদের নিয়ে স্পিন অ্যাটাক সাজানো হয়েছে। যদিও দলে রয়েছে পেসার ইয়ামিন আহমাদজাই।

এদিন বাংলাদেশের হয়ে ওপেনিং বোলিং করেন তাইজুল ইসলাম। বামহাতি এই স্পিনার ম্যাচের ১৩তম ওভারে প্রথম উইকেটটি তুলে নেন। ওভারের দ্বিতীয় বলে ওপেনার ইহসানউল্লাহ জানাতকে বোল্ড করে ফেরান তিনি। ৩৬ বলে ৯ রান করে মাঠ ছাড়েন জানাত।

এই উইকেটটি তুলে নিয়ে টেস্টে বাংলাদেশের হয়ে তৃতীয় বোলার হিসেবে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তাইজুল। এর আগে টাইগারদের হয়ে মোহাম্মদ রফিক ও সাকিব আল হাসান ১০০ উইকেট সংগ্রহ করতে সক্ষম হয়েছেন। রফিকের ক্যারিয়ারের মোট উইকেট ১০০টি। অন্যদিকে এই পর্যন্ত ২০৫টি উইকেট পেয়েছেন সাকিব।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar