বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম মহিলা চেয়ারম্যান নার্গিস বেগম

মোঃ মশিউর রহমান/টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম মহিলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোছা. নার্গিস বেগম। ১৮ অক্টোবর সোমবার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাঁকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এর মাধ্যমে টাঙ্গাইলের ১২টি উপজেলার মধ্যে প্রথম কোনো নারী উপজেলা পরিষদ চেয়ারম্যান হলেন।
নার্গিস বেগম ভূঞাপুর উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান আবদুল হালিমের স্ত্রী ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। তিনি লোকমান ফকির ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৯ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন একমাত্র প্রার্থী নার্গিস বেগম চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন। ১১ অক্টোবর যাচাই–বাছাই শেষে তাঁর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী, ১৭ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। ওই দিন একমাত্র প্রার্থী নার্গিস বেগম মনোনয়ন প্রত্যাহার করেননি। ফলে তাঁকে বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

করোনা সংক্রমণে চলতি বছরের ৩০ জুলাই ভূঞাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল হালিম মারা যান। পরে নির্বাচন কমিশন চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। ২ নভেম্বর ভূঞাপুর উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar