শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৭:৩৯ অপরাহ্ন

ঝিনাইদহের ৪টি আসনেই ধানের শীষে নতুন মুখ!

শহিদুল (কোটচাঁদপুর) ঝিনাইদহ:  ঝিনাইদহের ছয় উপজেলা নিয়ে গঠিত চারটি সংসদীয় আসন। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে মনোনীত চার প্রার্থীই নতুন মুখ। সাবেক এমপিদের কেউ চূড়ান্ত মনোনয়ন পাননি।

জানা গেছে, ঝিনাইদহ-১ আসনের বিএনপির সাবেক এমপি আবদুল ওহাব ও ঝিনাইদহ-২ আসনের সাবেক এমপি মসিউর রহমান দুর্নীতি দমন কমিশনের করা মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় মনোনয়ন পাননি। এ ছাড়া ঝিনাইদহ-৩আসনের সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম মাস্টার মারা গেছেন ও ঝিনাইদহ-৪ আসনের সাবেক এমপি শহিদুজ্জামান বেল্টু বয়সের কারণে ছিটকে গেছেন। শুক্রবার সন্ধ্যায় ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঝিনাইদহ-১ (শৈলকুপা): এই আসনে ধানের শীষেরচূড়ান্ত প্রার্থী হিসেবে একাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মানবাধিকার-বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান। এ আসনে বিএনপি তিনজনকে মনোনয়ন দিয়েছিল। ঝিনাইদহ-১ বিএনপির সাবেক এমপি ছিলেন আবদুল ওহাব।

ঝিনাইদহ-২ (হরিণাকুণ্ডু ও সদরের আংশিক): একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপির চূড়ান্ত প্রার্থী মনোনীত হয়েছেন

ঝিনাইদহ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুল মজিদ। এই আসনে বিএনপি চারজনকে মনোনয়ন দিয়েছিল। এর আগে ঝিনাইদহ-২ বিএনপির প্রার্থী ছিলেন সাবেক এমপি মসিউর রহমান।

ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর): এ আসনে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতকে ছাড় দিতে হয়েছে বিএনপিকে। জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ায় ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন অধ্যাপক মতিয়ার রহমান। এই আসন থেকে চারজন প্রার্থী প্রাথমিক মনোনয়নপত্র পেয়েছিলেন। এর আগে এই আসনে বিএনপির সাবেক এমপি শহিদুল ইসলাম মাস্টার প্রার্থী ছিলেন।

বিএনপির চূড়ান্ত প্রার্থী মনোনীত হয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ

সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ। এই আসন থেকে দুজন প্রার্থী প্রাথমিক মনোনয়নপত্র পেয়েছিলেন। এর আগে সাবেক এমপি শহীদুজ্জমান বেল্টু এই আসনে বিএনপির প্রার্থী ছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar