বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১০:২৬ অপরাহ্ন

জুভেন্টাসের শেয়ারের দাম কমালেন রোনালদো

মাঠের বাইরে বেশ জটিল ঝামেলাতেই পড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর তার খেসারত দিতে হচ্ছে জুভেন্টাসকে। পর্তুগিজ তারকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে শেয়ার বাজারে দাম হারাচ্ছে ইতালিয়ান ক্লাবটি। যুক্তরাষ্ট্রের সাবেক মডেল ক্যাথরিন মায়োরগা রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনার পর গত এক সপ্তাহে জুভেন্টাসের শেয়ারের দাম কমেছে ১৮.৪ শতাংশ।

গত জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। তাঁর তুরিনে আসার খবরেই জুভেন্টাসের শেয়ারের দাম বেড়েছিল হু হু করে। কিন্তু এখন উল্টো বাস্তবতার সম্মুখীন হতে হচ্ছে টানা সাতবারের লিগজয়ীদের। সংবাদমাধ্যম জানিয়েছে, রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর শুধু মিলান স্টক এক্সচেঞ্জেই ৫.৩৮ শতাংশ দাম হারিয়েছে জুভেন্টাসের শেয়ার। গত এক সপ্তাহে এই অবনতির হার ১৮.৪ শতাংশ।

রিয়াল ছেড়ে রোনালদো জুভেন্টাসে আসার পর গত ১৯ সেপ্টেম্বর জুভেন্টাসের শেয়ার প্রতি দাম (১.৬৭ ইউরো) হয়েছিল সর্বোচ্চ। জার্মান সংবাদমাধ্যম ‘ডার স্পেইগেল’ রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রকাশের আগের দিনও (২৮ সেপ্টেম্বর) ক্লাবটির শেয়ার প্রতি দাম ছিল ১.৫২ ইউরো। কিন্তু তারপর থেকে জুভেন্টাসের শেয়ারের দাম কমতে কমতে ১.২৪ ইউরোয় এসে ঠেকেছে।

রোনালদোর বিপক্ষে ধর্ষণের অভিযোগে তাঁর স্পনসর দুনিয়াতেও বড় ধাক্কা লেগেছে। ইএ স্পোর্টস তাঁদের ভিডিও গেমস ‘ফিফা’র কাভার থেকে রোনালদোর ছবি সরিয়ে ফেলেছে। এ ব্যাপারে তাঁদের বিবৃতি, ‘…আমরা আশা করি কাভার অ্যাথলেট ও দূতদের আচরণ ইএ-র মূল্যবোধের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হবে।’ এ ছাড়াও পর্তুগিজ তারকার আরেক স্পনসর প্রতিষ্ঠান নাইকি আগেই জানিয়ে দিয়েছে তাঁরা রোনালদোর বিরুদ্ধে এই অভিযোগে ভীষণ চিন্তিত।’

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar