বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১০:৫৬ পূর্বাহ্ন

জীবনের ঝুঁকি নিচ্ছেন সালমান!

এর আগে একাধিকবার ছবির প্রয়োজনে জীবনের ঝুঁকি নিয়েছেন সালমান খান। আবার তিনি আলী আব্বাস জাফরের ‘ভারত’ ছবিতে বুড়ো হাড়ে ভেলকি দেখাতে চলেছেন। রীতিমতো জীবনের ঝুঁকি নিয়ে দুর্ধর্ষ স্টান্ট করবেন বলিউডের সুলতান। আর এর জন্য তিনি রীতিমতো প্রস্তুতি নেওয়া শুরু করেছেন। আলীর এই ছবির জন্য সালমান বাইক চালানোর প্রশিক্ষণ নিচ্ছেন। এবার বাইকে সওয়ারি করতে করতে নানান কেরামতি করতে দেখা যাবে বলিউডের ভাইজানকে।

সালমান খানের ‘ভারত’ ছবিকে ঘিরে প্রতিদিন কিছু না কিছু নতুন খবর জানা যাচ্ছে। এবার জানা গেছে এই ছবিতে সাল্লু মিয়ার চরিত্র সম্পর্কে। সালমানকে নাকি ‘ভারত’ ছবিতে সার্কাস কোম্পানির এক মোটরসাইক্লিস্টের ভূমিকায় দেখা যাবে। আর এর জন্য আলী আব্বাস জোরদার প্রস্তুতি নিচ্ছেন। ‘সুলতান’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির এই পরিচালক তাঁর আগামী ছবির আইডিয়া রাজ কাপুরের ছবি ‘মেরা নাম জোকার’ থেকে নিয়েছেন। সার্কাসের দৃশ্যগুলো করার জন্য তিনি বিভিন্ন দেশ থেকে সার্কাসের মহারথীদের নিয়ে আসছেন। সার্কাসের দৃশ্যগুলোর জন্য বিদেশ থেকে দক্ষ কয়েকজন প্রশিক্ষককে আলী আমন্ত্রণ জানিয়েছেন।

সালমান খান মোটরসাইকেলের প্রশিক্ষণ নেওয়ার জন্য প্রচুর পরিশ্রম করছেন। কারণ, তিনি এই ছবিতে স্টান্ট মোটরসাইক্লিস্ট। তাই বলিউডের ভাইজানকে জীবনের ঝুঁকি নিয়ে বাইকে চেপে প্রচুর স্টান্ট করতে দেখা যাবে ছবিতে। সালমান এর আগে আলী আব্বাসের ‘সুলতান’ ছবির জন্য কুস্তির প্রশিক্ষণ নেন। ওই ছবির জন্য প্রচুর ঘাম ঝরান বলিউডের এই সুপারস্টার। একই পরিচালকের ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিতে সালমানকে হাড় হিম করা অ্যাকশন দৃশ্য করতে দেখা গেছে।

‘ভারত’ ছবির অন্যতম নায়িকা দিশা পাটানিও পিছিয়ে নেই। তিনি এই ছবির জন্য জোরদার প্রস্তুতি নেওয়া শুরু করেছেন। ছবিতে তাঁকে সার্কাসের ট্রাপিজ আর্টিস্টের ভূমিকায় দেখা যাবে। এর জন্য এই বলিউড সুন্দরী মুম্বাইয়ের এক সার্কাস কোম্পানির কাছে ট্রাপিজের নানা ধরনের প্রশিক্ষণ নিচ্ছেন। তবে এখানেই থেমে থাকেননি পরিচালক। আলী আব্বাস চান, দিশাকে যেন পর্দায় পেশাদার ট্রাপিজ আর্টিস্টের মতো মনে হয়। তাই তিনি ‘বাগি টু’ ছবির এই নায়িকার জন্য আন্তর্জাতিক মানের ট্রাপিজ আর্টিস্ট মুম্বাইয়ে নিয়ে এসেছেন। আর তার প্রশিক্ষণও শুরু হয়েছে। দিশাকেও ‘ভারত’ ছবিতে চোখধাঁধানো স্টান্ট করতে দেখা যাবে।

দক্ষিণ কোরিয়ার ছবি ‘অড টু মাই ফাদার’-এর রিমেক হলো ‘ভারত’ ছবি। বাবা-ছেলের সম্পর্ক নিয়ে গল্প। আলী আব্বাসের এই ছবির গল্পের শুরু গত শতকের ষাট দশকে থেকে আর শেষ ২০০০ সালে। ‘ভারত’ ছবিতে দিশা ছাড়া আরও একজন নায়িকা আছেন। বলিউড ও হলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া এই ছবির মাধ্যমে আবার বলিউডে ফিরছেন। বলিউডের ‘দেশি গার্ল’কে ছবিতে ট্রাপিজ আর্টিস্টের ভূমিকায় দেখা যাবে।

জানা গেছে, প্রিয়াঙ্কা হলিউডের কাজ শেষ করে ‘ভারত’ টিমে যোগ দেবেন। আগস্ট থেকে তিনি ছবির শুটিং করবেন। বলিউডের এই তরুণ পরিচালক ‘ভারত’ ছবিতে সব অভিনয়শিল্পীর অন্য ধরনের লুক দেওয়ার চেষ্টা করছেন। ছবিটি যেহেতু ষাট দশকের পটভূমিতে, তাই আলী আব্বাস ‘ভারত’ জন্য বিশেষ প্রস্তুতি নিচ্ছেন। মুম্বাইয়ের ফিল্মিস্তানে ২২ জুলাই ছবির শুটিং শুরু হবে। এরপর ‘ভারত’ টিম পাড়ি দেবে মাল্টা এবং তারপর দুবাইতে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar