শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন

জাতীয় প্রেসক্লাবের নির্বাচন আজ

মাতৃভূমির ভূমির খবর রির্পোটঃ    জাতীয় প্রেসক্লাবের নির্বাচন আজ মঙ্গলবার। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। যারা ভোটের মাধ্যমে বিজয়ী হবেন তারাই আগামী দুই বছর জাতীয় প্রেসক্লাবের নেতৃত্ব দেবেন। প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর হোসেন প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন।২০১৯-২০২০ সালের জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির এই নির্বাচনে মোট ১২১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ব্যবস্থাপনা কমিটির এই নির্বাচন পরিচালনার জন্য গঠন করা হয়েছে পাঁচ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি।

সাংবাদিক শওকত মাহমুদ ও যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম এবারের প্রেসক্লাব নির্বাচনে সভাপতি পদের জন্য লড়ছেন। সিনিয়র সহ-সভাপতির একটি পদের জন্য লড়ছেন সিনিয়র সাংবাদিক সৈয়দ মেসবাহ উদ্দিন, সাংবাদিক কার্তিক চ্যাটার্জি ও মোহাম্মদ ওমর ফারুক।

সহ-সভাপতির পদ একটির জন্য লড়ছেন সিনিয়র সাংবাদিক নূরুল হাসান খান ও বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন সাংবাদিক ইলিয়াস খান, বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও কামরুল ইসলাম চৌধুরী। যুগ্ম সাধারণ সম্পাদকের দুটি পদ। এ পদের জন্য প্রদিদ্বন্দ্বিতা করছেন সিনিয়র সাংবাদিক আবু সালেহ আকন, মাঈনুল আলম, মোহাম্মদ আশরাফ আলী, শাহেদ চৌধুরী এবং সাখাওয়াত হোসেন বাদশা। কোষাধ্যক্ষ পদের লড়াইয়ে আছেন সিনিয়র সাংবাদিক কাজী রওনাক হোসেন, শ্যামল দত্ত এবং জহিরুল হক রানা।

কার্যনির্বাহী সদস্য ১০ পদের জন্য লড়ছেন ২৬ জন। এরা হলেন-সিনিয়র সাংবাদিক শামসুল হক দূররানী, আলী হাবীব, ইব্রাহিম খলিল খোকন, বখতিয়ার রানা, মোহাম্মদ আজিজুর রহমান, মোহাম্ম মমিন হোসেন, দেলোয়ার হোসেন, আনিসুর রহমান খান, শাহনাজ বেগম, কুদ্দুস আফ্রাদ, মোহাম্মদ আইয়ুব ভূঁইয়া, কাজী রফিক, কল্যাণ সাহা, রেজওয়ানুল হক, জাহিদুজ্জামান ফারুক, শামসুদ্দিন আহমেদ চারু, রহমান মোস্তাফিজ, শাহনাজ সিদ্দিকী, জহিরুল হক টুকু, শাহনাজ বেগম, জীবন ইসলাম, নির্মল চক্রবর্তী, মোহাম্মদ সানাউল হক, সাঈদুল হোসেন সাহেদ, হাসান আরেফিন এবং সৈয়দ ফয়সাল আহমেদ।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar