রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:০৮ অপরাহ্ন

জর্ডানে হঠাৎ বন্যায় স্কুল বাস সমুদ্রে, নিহত ১৮

ছবি: বিবিসি

আন্তর্জাতিক ডেস্ক :   জর্ডানে ভারী বর্ষণ থেকে সৃষ্ট বন্যায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। দেশটির বেসামরিক প্রতিরক্ষা অধিদপ্তর জানিয়েছে, মৃত সাগরের কাছে শিক্ষার্থী ও শিক্ষকদের বহনকারী একটি স্কুলবাস ভেসে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। খবর আল-জাজিরার।

কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের অধিকাংশ স্কুল শিক্ষার্থী যাদের বয়স ১৪ বছরের কম। তারা বলছেন, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।জর্ডানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পেত্রা জানিয়েছে, মৃত সাগরের কাছ দিয়ে ভ্রমণের সময় ভারী বৃষ্টিপাত থেকে সৃষ্ট তাৎক্ষণিক বন্যায় ৩৭ জন শিক্ষার্থী ও সাতজন প্রাপ্তবয়স্ক ব্যক্তিকে বহনকারী বাস ভেসে যায়।

আর আগে জর্ডানের স্বাস্থ্যমন্ত্রী ঘাজি আল-জাবেন জানিয়েছিলেন, এ ঘটনায় ১১ জন আহত হয়েছেন। আর বৃহস্পতিবার বাসের ২১ জন আরোহীকে উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি। উদ্ধারকারীরা বলেছেন, হতাহতের মধ্যে বনভোজন করতে আসা অনেক পরিবারও রয়েছে। পেত্রা বলছে, উদ্ধার অভিযান দেখতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জর্ডানের প্রধানমন্ত্রী ওমার রাজ্জাজ।

এছাড়া উদ্ধার অভিযান তদারকি করতে তার বাহরাইন সফর বাতিল করেছেন জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ।

এদিকে উদ্ধার অভিযানে সাহায্যের জন্য জর্ডানের কর্তৃপক্ষ ইসরায়েলের সহায়তা চেয়েছে বলেও জানা গেছে।ইসরায়েলের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, উদ্ধার অভিযানে সহায়তার জন্য তারা একটি হেলিকপ্টার পাঠিয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar