শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:২০ অপরাহ্ন

ছাগলের নাম ‘সালমান খান’

ছাগলের নাম ‘সালমান খান’। ছাগলটির পেশির গঠন যেন একেবারে ‘রিংয়ের সুলতান’! আর খুব ছটফট করে! তাই তো আদর করে মালিক তার নাম দিয়েছেন ‘সালমান খান’। যেহেতু বলিউডের সুপারস্টারের নামে ছাগলটি, তাই এর দামও সেই রকম, পাঁচ লাখ রুপি! ভারতের উত্তর প্রদেশের গোরখপুরে ঈদ উপলক্ষে আয়োজিত হাটে ছাগলটি সবার চোখে পড়েছে। কেউ কিনুক আর না-ই কিনুক, হাটে আসা লোকজন অন্তত একবার এসে দেখে গেছেন ছাগল আর তার মালিককে। তবে ছাগলটি শেষ পর্যন্ত কত দামে বিক্রি হয়েছে কিংবা আদৌ বিক্রি হয়েছে কি না, তা জানা যায়নি।

কোরবানির পশুকে বলিউডের তারকা কিংবা ছবির নামে নাম দেওয়া নতুন ঘটনা নয়। এর আগেও এমন ঘটনা অনেক ঘটেছে। এর ফলে ঈদুল আজহার আগে বিক্রির জন্য হাটে আনা এসব পশুর দাম বেড়ে যায়, এই পশুর ব্যাপারে আকর্ষণ তৈরি হয়, সংবাদের শিরোনাম হওয়া যায়। এই যেমন বছর দুয়েক আগে এই উত্তর প্রদেশের এই গ্রামের পশু বিক্রির হাটে শাহরুখ খান আর সালমান খানের নামে ছাগল আনা হয়। তখন সানিয়া মির্জার নামে একটি ছাগলের নাম ছিল ‘সানিয়া’। তারকাদের নামের কারণে এসব ছাগলের দাম নিয়ে প্রতিযোগিতা হয়।

ওই বছর লক্ষ্ণৌয়ের সাদাতগঞ্জের হাটে হিন্দি ছবি ‘বরফি’ নামে যে ছাগলটি আনা হয়, তার ওজন ছিল ১২৫ কেজি। আর সেটি বিক্রি হয়েছিল দুই লাখ রুপিতে।

জানা গেছে, তারকাদের নামে হাটে বিক্রির জন্য যেসব পশু আনা হয়, সেই তারকারা এ ব্যাপারে মোটেই মাথা ঘামান না। কেউ হয়তো তা জানতেই পারেন না। যদি কখনো জানতে পারেন, তখন অবাক হন। ডেকান ক্রনিকল, টাইমস নাউ, ইন্ডিয়ান এক্সপ্রেস

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar