মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

চৌগাছায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম অব্যাহত

চৌগাছা (যশোর): যশোরের চৌগাছায় ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম চলছে। এই কার্যক্রম কয়েকদিন যাবৎ চলবে। আজ মঙ্গলবার উপজেলার ধূলিয়ানী ইউনিয়নে সকাল নয়টায় এই হালনাগাদের জন্য ছবি তোলাসহ প্রয়োজনীয় কাগজাদির সকল কাজ শুরু হয় এবং বিকাল চারটা পর্যন্ত চলবে।

আরো পড়ুন চৌগাছা উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

উপজেলা নির্বাচন সূত্রে জানা যায়, এই হালনাগাদে পহেলা জানুয়ারি ২০০৪ সাল পর্যন্ত যাদের জন্ম তারাই নতুন ভোটার হতে পারছে। এবারের হালনাগাদে মাধ্যমিক শিক্ষার্থীদের অনেকে অন্তর্ভুক্ত হতে পারছে বলে নতুন ভোটারের সংখ্যা বেশি। অত্র ইউনিয়নে এই কার্যক্রম আজ এবং আগামীকাল চলবে। ইতিমধ্যে তিনটি ইউনিয়নে এই হালনাগাদের কাজ শেষ হয়েছে এবং ধারাবাহিকভাবে চলবে।

ধূলিয়ানী ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদের মূল কার্যক্রমের জন্য পরিষদে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ, নির্বাচন অফিসের সিরাজুল ইসলাম, উপস্থিত কার্যক্রমের টিম লিডার কাজী সাইফুল ইসলাম, টেকনিকাল এক্সপার্ট প্রণব ঘোষ, ৬ জন অপারেটর, ১ জন হেলপার। এছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান, হালনাগাদ কার্যক্রমের সুপারভাইজার ও সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আশরাফুল আলম, ৫ জন তথ্য সহকারির মধ্যে ৩ জন নিপুন কুমার বাপ্পী, বকুল হোসেন, আসাদুজ্জামান নান্নু ও ইউনিয়ন পরিষদে কর্মরত অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সরেজমিনে দেখা যায় দুই দিন ব্যাপী এই কার্যক্রমের আজ প্রথম দিনে ফতেপুর, মুক্তারপুর, উজিরপুর, ভাদড়া, কুষ্টিয়া গ্রামের নতুন ভোটারদের হালনাগাদের কার্যক্রমের মূল কাজ চলে। ইউনিয়নের বাকী গ্রামের হালনাগাদের কাজ সম্পন্ন হবে। নতুন ভোটারদের খুবই আনন্দের সহিত আনাগোনা দেখা যায়। নাম প্রকাশে অনিচ্ছুক একজন নতুন মহিলা ভোটারের স্বামী বলেন তাড়াতাড়ি বাড়িওয়ালাকে ভোটার বানানোর কাজ সম্পন্ন করলাম। কারণ আবার কবে হবে সে অপেক্ষায় থেকে নিজের ব্যক্তিগত বিভিন্ন কার্যক্রমে ব্যাঘাত ঘটবে এটা চায়না।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar