রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৪:২৮ পূর্বাহ্ন

চৌগাছায় ও ‘ডেঙ্গু’ আতঙ্ক ছড়িয়েছে পড়েছে আক্রন্ত ৫

চৌগাছা,যশোর) সারাদেশে মতো যশোরের চৌগাছায় ও ‘ডেঙ্গু’ আতঙ্ক ছড়িয়েছে পড়েছে। ইতি মধ্যে চৌগাছা সরকারি হাসপাতালে পাঁচ জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে।

গত কয়েকদিন এর মধ্যে উপজেলায় ডেঙ্গু আক্রান্ত ৫ রোগী সনাক্ত হওয়ায় সাধারণ মানুষের মাঝে দেখা দিয়েছে এক প্রকার আতঙ্ক।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চৌগাছা হাসপাতালে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫ জন রোগী ভর্তি হন। প্রাথমিক চিকিৎসা শেষে আক্রান্তদের উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এরা হলেন-চৌগাছা উপজেলার বেড়গোন্দিপুর গ্রামের মৃত সুধির বিশ্বাসের ছেলে জয়দেব বিশ্বাস (৪৫), হাকিমপুরের আরজিসুলতানপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে ইমদাদুল হক (২৭), খড়িঞ্চা গ্রামের সূর্যদেব কুমারের ছেলে প্রাণ কুমার (৫০), আড়পাড়া গ্রামের রহমত আলীর ছেলে আলতাফ হোসেন (২৮) ও মাড়ুয়া গ্রামের ওবাইদুর রহমানের ছেলে ফেরদৌস হোসেন (২০)।

আক্রান্তরা প্রচন্ড জ্বর নিয়ে হাসপাতালে এলে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর ডেঙ্গু নিশ্চিত হয়ে তাদেরকে দ্রুত যশোরে স্থানান্তর করেন।

চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাহিদ সিরাজ বলেন, গত তিনদিনে ডেঙ্গুতে আক্রান্ত ৫ জনকে শনাক্ত করা হয়েছে। এখানে বিনামূল্যে ডেঙ্গুর পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এছাড়া চৌগাছায় ডেঙ্গু থেকে রক্ষা পাওয়ার জন্য করণীয় সম্পর্কে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar