রবিবার, ১৬ মে ২০২১, ০২:৫৫ অপরাহ্ন

চৌগাছায় পাল্লা দিয়ে বাড়ছে নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা, নতুন করে আক্রান্ত ২১

মোঃ মহিদুল ইসলাম, চৌগাছা (যশোর) যশোরের চৌগাছায় পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর  রোগীর সংখ্যা,  গত পনের দিনের হিসাব অনুসারে অত্র উপজেলার নতুন করে ২১ জন ব্যক্তি ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে ।
তবে সব থেকে বেশি মানুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয় উপজেলার পৌর সদরের নিরিবিলি পাড়া থেকে , আজ পর্যন্ত হিসাব মিলে অত্র পাড়া থেকে ১০ জন নারী পুরুষ ও শিশু ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে ।এদের মধ্যে  রেশমা ,জুই,মিম,বাবু,মাহিম,আশাদুল,সুমন ,রতন কুমার,রাহুল  আক্রান্ত হলেও রতন কুমার এখনও ঢাকায়  একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ।
আক্রান্ত ব্যক্তিরা চৌগাছা, যশোর, খুলনা সহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, চিকিৎসা শেষে  অনেকে আবার ফিরে এসেছেন সুস্থ হয়ে । তবে উপজেলা জুড়ে এক প্রকার ভয় থেকেই যাচ্ছে ।
এছাড়া উপজেলার বেড়গোবিন্দ্রপুরের জয়দেব কুমার, দেবিপুরের ইমতাদুল হক,আড়পাড়ার আলতাফ হোসেন, খড়িঞ্চার প্রাণ কুমার , মাড়ুয়ার ফেরদোস , চাঁদপাড়ার সুমন ,নিয়ামতপুরের হাবিবুর রহমান ,জগদীশপুরের সেলিম, যাত্রাপুরের আলমগীর হোসেন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন ।
চৌগাছা বাজারের কাপড় ব্যবসায়ি সাগর মৃধা এ প্রতিবেদকে জানান, সাধারণ মশা কামড়ালেও ভয় করছে মনে হচ্ছে এবারই যেন ডেঙ্গু মশায়ই কামড়ালো এই ভয়ে এই মাত্র বাজার থেকে মশা মারার ঔষধ কিনে আনলাম ।
মশা মারার কয়েল ও স্প্রে কেমন বিক্রিয় হচ্ছে জানতে চাইলে চৌগাছা বাজারের এসিআই কোঃ ডিলার শফিকুল ইসলাম এ প্রতিবেদকে জানান, ডেঙ্গু আতংকে হঠাৎ করে  চাহিদা বাড়ায় মশা মারার কয়েল ও স্প্রে   একদম শেষ ।

ডেঙ্গু প্রতিরোধে চৌগাছা পৌরসভার উদ্যোগে আজ মঙ্গলবার দিন ব্যাপী চৌগাছা বাজারের স্বর্ণপট্রি, কাপুড়িয়া পট্রি, ঝিকরগাছা রোড, মেন রোড সহ বিভিন্ন ছোট বড় জায়গায় মশা মারা ঔষধ ছিটায়। ডেঙ্গু প্রতিরোধে চৌগাছা পৌরসভার এ উদ্যোগে সন্তোষ প্রকাশ করে অত্র পৌরবাসী।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar