মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:২৮ পূর্বাহ্ন

চিকিৎসকরা কর্মক্ষেত্রে অনুপস্থিত থাকলে ওএসডি: প্রধানমন্ত্রী

মাতৃভূমির খবর ডেস্ক :   চিকিৎসকরা কর্মক্ষেত্রে উপস্থিত না থাকলে ওএসডি করতে এবং নার্সরা রোগীর সঠিক সেবা না দিলে অব্যাহতি দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সকালে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, সরকারি হাসপাতালগুলোতে বায়োমেট্রিক পদ্ধতি চালু করে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। চিকিৎসকদের দুই বছর ইন্টার্নশিপের ব্যবস্থা করতে হবে, এক বছর থাকতে হবে উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে।

চিকিৎসক-নার্সদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, রোগীদের যথাযথ সেবা দিতে হবে। নতুবা আপনাদেরও ওএসডি করা হবে, চাকরি থাকবে না।

প্রধানমন্ত্রী বলেন, বিভাগীয় শহরগুলোতে বড় হাসপাতাল নির্মাণ করতে হবে। যাতে রাজধানীতে রোগীর চাপ কম পড়ে। রাজধানীর সেবা যেন তারা ওইসব হাসপাতালে পায় তেমন করে গড়ে তুলতে হবে। শুধু ওষুধ খাওয়ানো নার্সদের কাজ নয়, রোগীকে প্রকৃত সেবা দিতে হবে। সঠিক দায়িত্ব পালন না করলে নার্সদেরকেও সঙ্গে সঙ্গে অব্যহতি দিন। রোগীর সেবা করাই ডাক্তার ও নার্সদের মূল কাজ। এটি করতে না পারলে এই পেশায় থাকার দরকার নেই।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক,  প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, স্বাস্থ্য  সেবা বিভাগের সচিব আসাদুল ইসলামসহ মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar