শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির ৬ জন প্রার্থী মনোনিত

আখতারুজ্জামান, চাঁপাইনবাবড়ঞ্জ :   একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিএনপির চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ৩টি আসনে ৬ জন প্রার্থীকে মনোনিত করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ-১ শাহজাহান মিয়া ও বেলালি বাকি, চাঁপাইনবাবগঞ্জ-২ আলহাজ্ব আমিনুল ইসলাম ও আনোয়ারুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ হারুন-অর রশিদ ও আবদুল ওয়াহেদকে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন। কোন কারণে যদি কোন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে সে জন্য কিছু কিছু জেলায় ২ জন করে প্রার্থী নির্বাচন করা হয়েছে।
সোমবার বিকেল সোয়া ৩ টায় গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে চূড়ান্ত তালিকায় ¯’ান পাওয়া প্রার্থীদের মধ্যে কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মনোনয়নের চিঠি হাস্তন্তরের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রার্থী তালিকা প্রকাশ করে।

খালেদা জিয়াকে এবার সংসদীয় আসন বগুড়া- ৬ ও ৭ এবং ফেনী-১ এ ৩টি আসনে মনোনয়ন দেয়া হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজের ¯^া¶র করা খালেদা জিয়ার মনোনয়নের চিঠি তুলে দেন বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালুর হাতে। এ সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। জানা যায়, জোটের শরিকদের জন্য আপাতত ৬০টি আসন রেখে ২৪০ আসনের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা করেছে বিএনপি।

এ তালিকার অধিকাংশ প্রার্থীর মধ্যে সোমবার মনোনয়নের চিঠি হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবারের মধ্যে সকল দলীয় প্রার্থীর কাছে মনোনয়নের চিঠি হস্তান্তর করা হবে বলে জানা গেছে। তবে কৌশলগত কারণে প্রার্থী তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। এ ছাড়া মামলাসহ বিভিন্ন কারণে অনেক প্রার্থীর নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সংশয় থাকায় বেশির ভাগ আসনে একাধিক প্রার্থীকে দলীয় মনোনয়নের চিঠি দেয়া হয়েছে। এর কারণ হিসেবে বিএনপির প¶ থেকে বলা হয়েছে একজনের মনোনয়নপত্র বাতিল হলে যাতে আরেকজন নির্বাচন করতে পারেন সে জন্যই কোন কোন জায়গায় একই আসনে একাধিক প্রার্থী দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar